সোমবার , ৩ অক্টোবর ২০২২ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

আল শাবাবের সহপ্রতিষ্ঠাতাকে হত্যার দাবি সোমালিয়া সরকারের

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৩, ২০২২ ৯:৫৪ পূর্বাহ্ণ

জঙ্গি সংগঠন আল শাবাবের সহপ্রতিষ্ঠাতা আব্দুল্লাহি নাদিরকে হত্যার দাবি করেছে সোমালিয়া সরকার। আন্তর্জাতিক ধরনের (প্যাটার্ন) এক অভিযানে তাকে হত্যা করা হয়েছে বলে সোমালিয়ার তথ্য মন্ত্রণালয় জানিয়েছে।

রবিবার মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, শনিবার এক অভিযানে নাদিরকে হত্যা করা হয়। তিনি সংগঠনের প্রধান কৌসুলি (প্রসিকিউটর) ছিলেন। সোমালিয়া সরকার জানিয়েছে, নাদির আল শাবাবের প্রধান আহমেদ দিরিয়ের স্থলাভিসিক্ত হওয়ার লাইনে ছিলেন।

সোমালিয়ার তথ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়েছে, তাকে হত্যার মাধ্যমে সোমালিয়া থেকে একটা কাঁটা অপসারিত হলো। সোমালিয়ার জনগণ এবং আন্তর্জাতিক বন্ধুদের অভিযানের জন্য ধন্যবাদ প্রদান করা হয়।

আল জাজিরার খবরে বলা হয়েছে, সাম্প্রতিক সপ্তাহে আল কায়েদা সংশ্লিষ্ট আল শাবাব গোষ্ঠীর বিরুদ্ধে সোমালিয়ার নিরাপত্তা বাহিনী সফলতা পাওয়ার দাবি করেছে। তবে আল শাবাব দেশটিতে ভয়াবহ আক্রমণ অব্যাহত রেখেছে। গত শুক্রবারও দুইটি হামলায় কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন।

২০০৬ সাল থেকে ইসলামিক সশস্ত্র এই গোষ্ঠীর বোমা হামলায় সোমালিয়ার হাজারো মানুষ নিহত হয়েছে। পশ্চিমা সমর্থিত সরকারকে হঠিয়ে তারা ইসলামিক সরকার প্রতিষ্ঠার জন্য লড়াই করছে বলে দাবি তাদের।

সর্বশেষ - দেশজুড়ে