সোমবার , ৩ অক্টোবর ২০২২ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বিরোধীদের আন্দোলনের রূপও নেই রেখাও নেই: কাদের

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৩, ২০২২ ৩:১৮ অপরাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিরোধীরা আন্দোলনের রূপরেখা তৈরি করছে। কবে হচ্ছে কী হচ্ছে তা কেউ জানে না। তাদের রূপও নেই রেখাও নেই।

শারদীয় দুর্গাপূজার মহাঅষ্টমীর দিন সোমবার (৩ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলের পূজামণ্ডপ পরিদর্শন কালে তিনি এ মন্তব্য করেন।

কাদের বলেন, নির্বাচন সামনে রেখে একটি অশুভচক্র চক্রান্তে লিপ্ত। উৎসবের দিনগুলো আমাদের সনাতনী ভাইবোনদের কাছে স্পর্শকাতর। দুর্বৃত্তরা ঘটনা ঘটিয়ে আওয়ামী লীগের ওপর দায় চাপাতে চায়। তাই কর্মীদের সতর্ক থাকতে হবে।

সেতুমন্ত্রী বলেন, দেশে ৩২ থেকে ৩৪ হাজার পূজামণ্ডপ। আজ পূজামণ্ডপে বিরোধী দলকে পাবেন না। তারা উৎসুক হয়ে থাকে কখন গতবারের মতো একটি খারাপ খবর আসবে এবং তারা লাঠিসোঁটা নিয়ে বের হবে।

আওয়ামী সরকারের অবদানে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ক্ষমতাসীন সরকারের ১৩ বছরের শাসনামলে মাত্র একবার কুমিল্লা, সিলেটের মতো কয়েকটি স্থানে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। অন্যদিকে ১২টি পূজাই শান্তিপূর্ণভাবে হয়েছে।

বিরোধীদলের তত্ত্বাবধায়ক সরকারের দাবি পচা-গলিত লাশ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর কোনো দেশে তত্ত্বাবধায়ক সরকার নেই। সাম্প্রতিককালে নির্বাচন হওয়া ব্রাজিল-বুলগেরিয়ায়ও তত্ত্বাবধায়ক সরকার ছিল না।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, জগন্নাথ হল ছাত্রলীগ সভাপতি কাজল দাস ও সনাতনী ধর্মাবলম্বীরা।

সর্বশেষ - দেশজুড়ে