সোমবার , ৩ অক্টোবর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ভোলায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৩, ২০২২ ৯:৫৩ পূর্বাহ্ণ

“গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে দিয়ে আলোর রেশ” এই স্লোগান নিয়ে ভেলায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ। আজ সোমবার জেলা প্রশাসকের সম্মলন কক্ষে দিবসটির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী।

স্থানীয় সরকার উপ-পরিচালক তামিম আল ইয়ামীন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মুহাম্মদ আখতার হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভোলা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন, শিশু সংগঠক সাফায়েত সিয়াম, প্রাপ্তি দাস, রাইসা রহমান প্রমুখ।

জেলা প্রশাসক মোঃ তৌফিক ই-লাহী চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেন, একদিন আমরা থাকবো না। তখন আজকের শিশুরাই দেশের হাল ধরবে। তাই শিশুদেরকে যত্নের সাথে বড় করতে হবে। শিশুদের প্রচুর জ্ঞান আরোহণের সুযোগ করে দিতে হবে। তাদেরকে শুধু বইয়ের মধ্যে গুজে না রেখে খেলাধুলা, সাংস্কৃতিক চর্চায় উৎসাহী করতে হবে। বিশেষ করে শিশুদেরকে বকাঝকা না করে সুন্দরভাবে বুঝিয়ে বলার জন্য অভিভাবকদেরকে পরামর্শ দিয়েছেন জেলা প্রশাসক।

উল্লেখ্য, এ উপলক্ষে  জেলা প্রশাসন ও শিশু একাডেমির যৌথ  উদ্যোগে ৩ থকে ১১ অক্টোবর পর্যন্ত সপ্তাহব্যাপী আলোচনা সভা, শিশু কিশোরদের প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচির  আয়োজন করা হয়েছে।

সর্বশেষ - দেশজুড়ে