মঙ্গলবার , ৪ অক্টোবর ২০২২ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

শাহ্ সিমেন্টে পৃথিবীর সবচেয়ে বড় ভিআরএম দেখলেন প্রকৌশলীরা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৪, ২০২২ ১২:১৩ অপরাহ্ণ

দেশের এই সার্বিক অগ্রযাত্রার সঙ্গে নিজেদেরও প্রস্তুত করে নিয়েছে শাহ্ সিমেন্ট। দুই দশকের বেশি সময় ধরে সিমেন্ট শিল্পে নেতৃত্ব দেওয়া শাহ্ সিমেন্টের উৎপাদনে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়। এই ভিআরএমকে ‘পৃথিবীর একক বৃহত্তম’ হিসেবে সত্যায়িত ও নথিভুক্ত করেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

গত শনিবার শাহ্ সিমেন্ট ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সে পৃথিবীর সর্ববৃহৎ ভিআরএম ও অত্যাধুনিক প্রযুক্তির অভিজ্ঞতা নিলেন নারায়ণগঞ্জ জেলার পেশাজীবী প্রকৌশলীরা। পরিদর্শনকালে শাহ্ সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অপারেশন ডিরেক্টর হাফিজ সিকান্দার উপস্থিত প্রকৌশলীদের উদ্দেশে বলেন, নতুন সৃষ্টি আর উদ্ভাবনে দেশের সর্বাধিক বিক্রীত এই সিমেন্ট সব সময়ই সামনে থেকে পথ দেখায়। তারই সংযোজন বিশ্বের সবচেয়ে বড় ভার্টিক্যাল রোলার মিল (ভিআরএম)। এই ভিআরএম দিয়ে শাহ্ সিমেন্ট ও বাংলাদেশের নামটি উঠে গেছে গিনেস রেকর্ডসের পাতায়। বাংলাদেশের সিমেন্টশিল্পও পৌঁছে গেল নতুন এক মাইলফলকে।

শাহ্‌ সিমেন্ট ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সে আগত প্রকৌশলীরা ভিআরএম প্রযুক্তির উৎকর্ষ, সার্বিক উৎপাদনব্যবস্থা, মান ব্যবস্থাপনা, পণ্যের গুণগত মানের ধারাবাহিকতা এবং স্টেট অব দ্য আর্ট ব্যাগিং প্ল্যান্ট পরিদর্শন করেন। শাহ্ সিমেন্টের এই প্রযুক্তিতে এগিয়ে থাকা এবং সিমেন্টশিল্পে নেতৃত্বস্থানীয় ভূমিকা প্রকৌশলীদের অনুপ্রাণিত করেছে। বিজ্ঞপ্তি

সর্বশেষ - দেশজুড়ে