মঙ্গলবার , ৪ অক্টোবর ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইডেনের রিভা-রাজিয়াসহ ১৪ জনের আগাম জামিন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৪, ২০২২ ১২:২০ অপরাহ্ণ

ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মারামারির ঘটনায় করা মামলায় স্থগিত কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ ১৪ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৪ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মইনুল হোসেন।

জামিন পাওয়া অন্যরা হলেন কামরুন্নাহার জ্যোতি, জিন্নাত জাহান লিমা, বিজলি আক্তার, সোমা মল্লিক, শাহানা রহমান, শিরিন সুমি, ফারজানা নীলা, রিতু আক্তার, মিম ইসলাম, নুজহাত ফারিয়া রোকসানা, নূরজাহান ও আনিকা তাবাসসুম স্বর্ণা।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এস এম আবুল হোসেন।

গত ২৫ সেপ্টেম্বর ইডেন কলেজ ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে কয়েকজন সহ-সভাপতির সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এসময় ১০ জন হন আহত। সেই রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। একই সঙ্গে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়।

পরে ২৮ সেপ্টেম্বর ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুরের আদালতে মামলার আবেদন করেন। আদালত সেটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেন।

মামলার আসামিরা হলেন- ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা, রাজিয়া সুলতানা, নুঝাত ফারিয়া রোকসানা, মিম ইসলাম, নূর জাহান, ঋতু আক্তার, আনিকা তাবাসসুম স্বর্ণা ও কামরুন নাহার জ্যোতি। দুদিন পর লালবাগ থানায় অন্য গ্রুপ আরেকটি মামলা করে।

এদিকে, ২৮ সেপ্টেম্বর রাতে লালবাগ থানায় মামলা করেন ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিতু আক্তার। তিনি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী হিসেবে পরিচিত।

এ মামলায় সোমবার (৩ অক্টোবর) নয়জনের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। ছয় সপ্তাহের আগাম জামিন দিয়ে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

জামিনপ্রাপ্তরা হলেন- ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি জেবুন নাহার শিলা, মারজান আক্তার উর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, সাদিয়া জাহান সাথী ও জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী।

সর্বশেষ - দেশজুড়ে