বুধবার , ৫ অক্টোবর ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইঞ্জিনিয়ার নাফিজা অপহরণ মামলার আইওকে হাইকোর্টে তলব

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৫, ২০২২ ৬:৪২ পূর্বাহ্ণ

জুলাইতে অপহরণের অভিযোগে মামলা হওয়ার পর এখনো কেন কম্পিউটার ইঞ্জিনিয়ার নাফিজা সাদিয়া নাহিয়ানকে উদ্ধার করা যায়নি তার ব্যাখ্যা জানাতে তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। তদন্তকারী কর্মকর্তা (আইও) মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) অনিক ভক্তকে আগামী ১১ অক্টোবর সকাল সাড়ে ১০টায় হাজির হতে বলা হয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) এ মামলার আসামি কম্পিউটার ইঞ্জিনিয়ার অনির্বাণ দাস গুপ্তের জামিন শুনানিকালে বিচারপতি মো. সোহরাওয়ারদী ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। সেদিন পর্যন্ত জামিন শুনানি মুলতবি রাখেন আদালত।

আদালতে আসামিপক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী গোলাম আব্বাস চৌধুরী দুলাল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

আমিন উদ্দিন মানিক জাগো নিউজকে বলেন, গত ১৬ জুলাই মোহাম্মদপুর থানায় চারজনের বিরুদ্ধে এ অপহরণ মামলা করা হয়। কিন্তু এখনো ভিকটিমকে উদ্ধার করা সম্ভব হয়নি। এ অবস্থায় গ্রেফতার আসামি নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হওয়ার হাইকোর্টে আবেদন করেছেন। কেন ভিকটিমকে উদ্ধার করা যায়নি সে বিষয়ে জানতে এ মামলার আইও’কে সশরীরে ১১ অক্টোবর হাইকোর্টে হাজির হতে নির্দেশ দিয়েছেন। আর সেদিন পর্যন্ত জামিন শুনানি মুলতবি রাখা হয়েছে।

অপহরণের অভিযোগে গত ১৬ জুলাই রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলা করেন ভিকটিমের মা সুফিয়া বেগম। মামলার পরদিন জয়পুরহাট সবুজনগর থানার বাসিন্দা আসামি আরেক কম্পিউটার ইঞ্জিনিয়ার অনির্বাণ দাস গুপ্ত গ্রেফতার করা হয়।

সর্বশেষ - দেশজুড়ে