শনিবার , ৮ অক্টোবর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

আয়ারল্যান্ডে পেট্রল স্টেশনে বিস্ফোরণ, নিহত ৯

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৮, ২০২২ ২:২৬ অপরাহ্ণ

আয়ারল্যান্ডের উত্তরাঞ্চলীয় দোনেগাল কাউন্টিতে একটি পেট্রল স্টেশনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ৯ জন নিহত হয়েছে। আজ শনিবার স্থানীয় পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে। অনুসন্ধান এবং পুনরুদ্ধারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ। খবর রয়টার্সের।

শুক্রবার স্থানীয় সময় বিকেল ৩টার পর ক্রিসলফ গ্রামের উপকণ্ঠে অ্যাপলগ্রিন পেট্রল স্টেশনে এ বিস্ফোরণ হয়।

আইরিশ পুলিশ জানিয়েছে, ক্রিসলফ গ্রামে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আহত আটজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া নিখোঁজ ব্যক্তিদের খোঁজে অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ আরো জানায়, গতকাল শুক্রবার তিনজনের মৃত্যুর পর আরো চারজনের মৃত্যু হয়েছে। তবে বিস্ফোরণের কারণ জানায়নি পুলিশ।

ক্রিসলফ উত্তর আয়ারল্যান্ডের সীমান্ত থেকে প্রায় ৪৮ কিলোমিটার দূরে অবস্থিত। গ্রামটির জনসংখ্যা প্রায় ৪০০ জন।

ঘটনাস্থলের ছবিগুলোতে দেখা গেছে, বিস্ফোরণে পেট্রল স্টেশনের ওপরে অবস্থিত একটি আবাসিক ইউনিটের দেয়াল উড়ে গেছে এবং ছাদের একাংশ ধসে পড়েছে। এ ছাড়াও স্টেশনটির সামনের অংশে ধ্বংসস্তূপ ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে, সেখানে একাধিক গাড়ি পার্ক করে রাখা ছিল।

পুলিশ এক বিবৃতিতে বলেছে, অনুসন্ধান ও উদ্ধার অভিযান অব্যাহত আছে।

আইরিশ প্রধানমন্ত্রী মাইকেল মার্টিন ঘটনাটিকে দুঃখজনক বলেছেন এবং আয়ারল্যান্ডের রাষ্ট্রপতি মাইকেল ডি. হিগিন্স একটি আনুষ্ঠানিক বিবৃতিতে দুঃখ প্রকাশ করেছেন।

স্থানীয় আইন প্রণেতা পিয়ার্স দোহার্টি বলেছেন, শুক্রবারের বিস্ফোরণের শব্দ কয়েক মাইল দূর থেকেও শোনা গেছে। ঘটনার কয়েক ঘণ্টা পরও ভবনের নিচে লোকজন আটকা পড়ে ছিল এবং তাদের কেউ কেউ নিজেরাই জরুরি বিভাগের সঙ্গে যোগাযাগ করেছে।

তিনি আরো বলেন, পেট্রল স্টেশনটি গ্রামের একমাত্র সুপারশপ। সেখানে একটি ডাকঘর এবং একটি চুল কাটার দোকানও রয়েছে। স্কুল ছুটির পর শুক্রবার ওই সময় জায়গাটি বেশ ব্যস্ত থাকে বলে জানিয়েছেন তিনি।

আইরিশ কোস্ট গার্ড জানিয়েছে, কাছাকাছি থাকা তাদের হেলিকপ্টার জরুরি বিভাগের অনুসন্ধান ও উদ্ধার অভিযানে সহায়তা করেছে। নিকটবর্তী উত্তর আয়ারল্যান্ড থেকেও একটি বিশেষজ্ঞ উদ্ধারকারী দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

সূত্র : রয়টার্স

সর্বশেষ - দেশজুড়ে