শনিবার , ৮ অক্টোবর ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি আসছে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৮, ২০২২ ২:৩২ অপরাহ্ণ

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় ১ হাজারের বেশি শূন্য পদে সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ বেলাল হোসাইন সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগের জন্য মোট ১২টি বিষয়ে ১ হাজার ৯৯টি শূন্য পদের চাহিদা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে প্রয়োজনীয় যাচাই-বাছাই শেষে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে (বিপিএসসি) পাঠানো হবে।’

মাউশি সূত্রে জানা যায়, নিয়োগ বিধি অনুযায়ী ৫৫২ পদে সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করবে পিএসসি। বাকি পদগুলো নন-ক্যাডার থেকে সুপারিশ করা হবে।

১২ পদের মধ্যে রয়েছে বাংলা, ইংরেজি, গণিত, সামাজিক বিজ্ঞান, ধর্ম, ভৌত বিজ্ঞান, জীববিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, ভূগোল, চারুকলা, শারীরিক শিক্ষা ও কৃষি শিক্ষা।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (সরকারি বিদ্যালয়) মো. ইমামুল হক সংবাদমাধ্যমকে বলেন, ‘সহকারী শিক্ষক নিয়োগের জন্য মাউশি থেকে শূন্য পদের চাহিদা পেয়েছি। সরকারি কর্ম কমিশনের মাধ্যমে নিয়োগ পরীক্ষা আয়োজন করা হবে। এখন প্রয়োজনীয় প্রশাসনিক কাজ শেষ করে তা পিএসসিতে পাঠানো হবে। সেখান থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আশা করছি, এ বছরের মধ্যেই মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।’

সর্বশেষ - দেশজুড়ে