মঙ্গলবার , ১১ অক্টোবর ২০২২ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ভারতের বিশ্বকাপজয়ী কোচকে দলে ভেড়ালো নেদারল্যান্ডস

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১১, ২০২২ ৮:০০ পূর্বাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কারস্টেনকে কোচিং স্টাফে যুক্ত করলো নেদারল্যান্ডস। কারস্টেন ছাড়াও অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার ড্যান ক্রিশ্চিয়ানকে এই দলের কোচিং প্যানেলে দেখা যাবে।

নেদারল্যান্ডস ক্রিকেট নিশ্চিত করেছে, তারা কারস্টেন এবং ক্রিশ্চিয়ানের সঙ্গে স্বল্পমেয়াদী চুক্তি করেছে এবং অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের কোচিং প্যানেলে দেখা যাবে।

কারস্টেনের কোচিংয়ে ভারত ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল। দক্ষিণ আফ্রিকান এই কোচ পরামর্শকের নতুন দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত। তিনি বলেছেন, ‘কেপটাউনে ডাচ দলের সঙ্গে কাজ করে আমি অনেক মজা পেয়েছি এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের পরামর্শক হিসেবে তাদের সঙ্গে যোগ দেওয়ার অপেক্ষায় রয়েছি। ক্যাম্প চলাকালীন দক্ষতা ও পেশাদারিত্বের মাত্রা দেখে আমি মুগ্ধ হয়েছি। টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় প্রভাব ফেলতে তারা প্রস্তুত ও দৃঢ়প্রতিজ্ঞ।’

গ্যারি কারস্টেন প্রধান কোচ হিসেবে তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপের অংশ ছিলেন- ২০০৯ এবং ২০১০ সালে ভারতের সঙ্গে এবং ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার সঙ্গে। কিন্তু ওয়ানডে বিশ্বকাপে সাফল্য পেলেও তার কোচিংয়ে কোনও দলই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছাতে পারেনি।

অন্যদিকে ড্যান ক্রিশ্চিয়ান অস্ট্রেলিয়ার হয়ে ২০১০, ২০১২ এবং ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন। অস্ট্রেলিয়া যখন গত মৌসুমে চ্যাম্পিয়ন হয়, তখন তিনি রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলের অংশ ছিলেন।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের গ্রুপ ‘এ’তে সংযুক্ত আরব আমিরাত, নামিবিয়া এবং শ্রীলঙ্কার পাশাপাশি রয়েছে নেদারল্যান্ডস। তারা ১৬ অক্টোবর নিজেদের উদ্বোধনী ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে।

সর্বশেষ - আইন-আদালত