মঙ্গলবার , ১১ অক্টোবর ২০২২ | ১২ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

রাজধানীতে মানবপাচারকারী চক্রের সদস্য গ্রেফতার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১১, ২০২২ ৭:৪৭ পূর্বাহ্ণ

রাজধানীর পল্টন এলাকা থেকে মো. ইকবাল হোসেন (৪৪) নামের এক মানবপাচারকারী চক্রের সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় তার কাছ থেকে দুটি মোবাইলফোন, চারটি সিমমকার্ড, একটি ড্রাইভিং লাইসেন্স, তিনটি এটিএম কার্ড, একটি মানিব্যাগ এবং নগদ ৬৪ হাজার ৮৮০ টাকা জব্দ করা হয়।

মঙ্গলবার (১১ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। তিনি জানান, রাজধানীর পল্টন এলাকায় র‍্যাব-৩ এর একটি দল সোমবার (১০ অক্টোবর) রাতে অভিযান চালায়। অভিযানে মানবপাচারকারী চক্রের মূলহোতা মো. ইকবাল হোসেন (৪৪) নামের একজনকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে দুটি মোবাইলফোন, চারটি সিমকার্ড, একটি ড্রাইভিং লাইসেন্স, তিনটি এটিএম কার্ড, একটি মানিব্যাগ এবং নগদ ৬৪ হাজার ৮৮০ টাকা জব্দ করা হয়।

লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ আরও জানান, ইকবাল হোসেনের জনশক্তি রপ্তানির কোনো লাইসেন্স নেই। তিনি সৌদি আরবে উচ্চ বেতনে চাকরি, বছরে দুটি বোনাস, থাকা-খাওয়া ফ্রিসহ লোভনীয় কথা বলে প্রতারণামূলকভাবে ভুক্তভোগীর কাছ থেকে লাখ টাকা হাতিয়ে নেন।

র‍্যাব কর্মকর্তা আরও জানান, আসামির সহযোগীরা সৌদি আরবে ভুক্তভোগীদের পাসপোর্ট ও ভিসা নিয়ে একটি রুমে আটক করে রাখে। পরে তাদের নানাভাবে নির্যাতন করতে থাকেন এবং সৌদি আরবে চাকরির জন্য আরও টাকা দাবি করেন।

আটক ইকবাল হোসেনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

সর্বশেষ - সারাদেশ