বুধবার , ১২ অক্টোবর ২০২২ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সিএনজিচালকের আড়ালে ডাকাতির তথ্য সংগ্রহ করতেন তিনি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১২, ২০২২ ৭:০০ পূর্বাহ্ণ

গ্রেপ্তারের বিস্তারিত তথ্য জানাতে গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, গ্রেপ্তার ছয়জন একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। ডিবি পরিচয়ে ঢাকার যাত্রাবাড়ী, গুলিস্তান, মতিঝিল, বাইতুল মোকাররমসহ দেশের বিভিন্ন এলাকায় ব্যাংক থেকে অর্থ উত্তোলনকারী গ্রাহক ও নগদ অর্থ বহনকারী ব্যক্তিদের লক্ষ্যবস্তু বানিয়ে ডাকাতি করছিল। সোমবার যাত্রাবাড়ী এলাকায় ডাকাতি করতে আসলে তাঁদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, চক্রটির প্রধান সবুজ খান (৪৬) ডাকাতির প্রয়োজনীয় সরঞ্জামাদি সংগ্রহ করতেন। এর মধ্যে রয়েছে, ডিবি পুলিশের জ্যাকেট, ওয়াকিটকি, হাতকড়া, খেলনা পিস্তল ইত্যাদি। তাঁর বিরুদ্ধে যাত্রাবাড়ী ও পল্টন থানায় ডাকাতির অভিযোগে তিনটি মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, গ্রেপ্তার মিন্টু পাটোয়ারি (৪০) চক্রের অন্যতম সদস্য। তিনি একজন ছদ্মবেশী সিএনজিচালিত অটোরিকশা চালক। এই পেশার আড়ালে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ডাকাতির তথ্য সংগ্রহ করতেন। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী সুবিধাজনক সময়ে বাড়ি, দোকান, ব্যাংক থেকে অর্থ নিয়ে বের হওয়া ব্যক্তিকে মাইক্রোবাসে তুলে নিয়ে সব কেড়ে নেয় চক্রের সদস্যরা।

গ্রেপ্তার অন্য চারজনের বিষয়ে র‌্যাব কর্মকর্তারা জানান, চক্রের অন্যতম সদস্য রাসেল মোল্লা (৪৫) পেশায় গাড়ি চালক। এই পেশার আড়ালে তিনিও ডাকাত দলের গোয়েন্দা হিসেবে কাজ করেন। তাঁর বিরুদ্ধে ফরিদপুরের বোয়ালমারী ও গোপালগঞ্জের কাশিয়ানী থানায় একাধিক মামলা আছে। গ্রেপ্তার চক্রের অপর সদস্য ইকবাল মিয়া (৩৯) মাদারীপুরের শিবচর থেকে ঢাকায় এসে তিন বছর ধরে ডাকাতি করছেন। গ্রেপ্তার আরেকজন হলেন মনিরুল ইসলাম (৪০)। তিনি পেশায় একজন দরজি। তবে এক বছর ধরে এই পেশার আড়ালে ডাকাতি করছেন। গ্রেপ্তার আরও একজন সদস্য হলেন খোকন মিয়া (৪৫)।

সর্বশেষ - আইন-আদালত