শনিবার , ১৫ অক্টোবর ২০২২ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইউল্যাব পরিদর্শন করলেন ডয়চে ভেলে অ্যাকাডেমি প্রতিনিধি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১৫, ২০২২ ১২:০৫ অপরাহ্ণ

জার্মানির ডয়চে ভেলে অ্যাকাডেমি প্রতিনিধি ড. নীল লেনযি সম্প্রতি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) পরিদর্শনে আসেন। সেখানে তিনি ‘অ্যাডভাইস ফর বিগিনিং মিডিয়া রিসার্চারস’ শীর্ষক একটি ফোরামে ইউল্যাবের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তৃতা দেন।

ড. নীল লেনযি বলেন, গবেষণার অনেক পথ রয়েছে। তবে গবেষকদের সবসময় গবেষণার নৈতিক দিকগুলো মাথায় রাখা উচিত। এসময় তিনি শিক্ষার্থীদের গবেষণার বিষয় নির্ধারণের ক্ষেত্রে সবসময় স্ব-প্রতিফলিত বিষয়সমূহ এবং নিজস্বতা ফুঁটিয়ে তুলতে উপদেশ দেন।

ফোরামটিতে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- ইউল্যাবের মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম (এমএসজে) বিভাগের সহকারী অধ্যাপক এবং স্নাতক প্রোগ্রামের কো-অর্ডিনেটর ড. সরকার বারবাক কারমাল এবং সিনিয়র প্রভাষক মো আমিনুল ইসলাম।

ফোরাম শেষে ড. নীল লেনযি বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ইমরান রহমান, এমএসজে বিভাগের ডিন প্রফেসর জুড উইলিয়াম হেনিলো এবং ইউল্যাবের আন্তর্জাতিক সম্বন্ধের ডিরেক্টর জেনিফার হোসেইনের সঙ্গে একটি বিশেষ বৈঠকে বসেন। সেখানে তারা ডয়চে ভেলে এবং ইউল্যাবের মধ্যকার দ্বিপাক্ষিক সহযোগিতার বিষয়ে আলোচনা করেন। এছাড়াও তিনি এমএসজে বিভাগের ফ্যাকাল্টি মেম্বারদের সঙ্গে আলোচনাসভায় যোগ দেন। একই সঙ্গে শিক্ষার্থীদের করা মিডিয়া প্রজেক্টগুলো পরিদর্শন করেন। পরিদর্শনকালে, শিক্ষার্থীদের সৃজনশীলতা এবং সমালোচনামূলক চিন্তাভাবনার গভীরতা নিয়ে বিস্ময় প্রকাশ করেন।

এরপর তিনি ইউল্যাবের ক্যাম্পাস ঘুরে দেখেন। ক্যাম্পাসের সবুজ পরিবেশ জ্ঞানচর্চার জন্য অত্যন্ত আনন্দদায়ক বলে মন্তব্য করেন।

সর্বশেষ - দেশজুড়ে