রবিবার , ১৬ অক্টোবর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ঝিনাইদহে ৩ শিক্ষার্থী নিহত, জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১৬, ২০২২ ৩:১৭ অপরাহ্ণ

ঝিনাইদহ ভেটেরিনারি কলেজের তিন শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন ভেটেরিনারি স্টুডেন্টস ফেডারেশন (বিভিএসএফ)। রোববার (১৬ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর খামারবাড়ির প্রাণিসম্পদ অধিদপ্তর প্রাঙ্গণে এ কর্মসূচি পালিত হয়।

ফেডারেশনের সভাপতি ইমতিয়াজ আবিরের সভাপতিত্বে কর্মসূচিতে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রায় চার শতাধিক শিক্ষার্থী অংশ নেন। বক্তারা ঝিনাইদহে সংগঠিত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সব আসামির বিচারের দাবি জানান।

মানববন্ধনে ইমতিয়াজ আবির বলেন, এর আগে দুই ধাপে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের ভিপি সাইদুজ্জামান মুরাদ, তৌহিদুল ইসলাম ও সমরেশ বিশ্বাসকে হত্যাচেষ্টা করা হয়। পরে তাদের হত্যার পর সড়ক দুর্ঘটনা বলে প্রচার করে হত্যাকারীরা। তবে ময়নাতদন্ত প্রতিবেদনে জানা গেছে তাদের শরীরে কোপের দাগ ছিল।

এসময় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ভেটেরিনারি অ্যাসোসিয়েশনের মহাসচিব কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা বলেন, ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের অভিভাবক প্রাণিসম্পদ অধিদপ্তর। এ পরিকল্পিত হত্যাকাণ্ডের দায় অভিভাবক হিসেবে প্রাণিসম্পদ অধিদপ্তর এড়াতে পারে না।

গত ৭ অক্টোবর রাতে ঝিনাইদহ সদর থেকে মোটরসাইকেলে ঝিনাইদহ থেকে কলেজের দিকে যাচ্ছিলেন ভিপি সাইদুজ্জামান মুরাদ, তৌহিদুল ইসলাম ও সমরেশ বিশ্বাস। তারা ১৮ মাইল নামক এলাকায় পৌঁছালে তাদের ওপর হামলা হয়। মোটরসাইকেল নিয়ে পালাতে গেলে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা লাগে। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

সর্বশেষ - দেশজুড়ে