রবিবার , ১৬ অক্টোবর ২০২২ | ২৫শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

‘শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে হবে’

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১৬, ২০২২ ১:২১ অপরাহ্ণ

বাংলাদেশে শিক্ষার মান অনেক দূর এগিয়েছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এদেশের শিক্ষার্থীদের এগিয়ে যেতে দক্ষতা বাড়াতে কাজ করতে হবে। সেদিকেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আর হেইলিবেরি ভালুকা এরই অংশীদার হতে যাচ্ছে।

শনিবার (১৫ অক্টোবর) রাতে রাজধানীর একটি হোটেলে হেইলিবারি স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন।

ব্রিটিশ হাইকমিনার রবার্ট ডিকসন বলেন, ‘হেইলিবারি’ হতে যাচ্ছে প্রথম পূর্ণাঙ্গ ইংরেজী মাধ্যমের বোর্ডিং স্কুল, যা শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের শিক্ষা লাভের সুবিধা দেবে।

Edu3

উদ্বোধনী অনুষ্ঠানে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, হেইলিবারি ভালুকা দেশের শিক্ষাক্ষেত্রে এক অনন্য সাধারণ সংযোজন। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন- ২০৪১ এর লক্ষ্যমাত্রাকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে।

ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বলেন, একটা সময় বাইরের দেশে বাংলাদেশ শুধু বন্যা আর দরিদ্র দেশ হিসাবে পরিচিত ছিল। এখন সে চিত্র বদলে গেছে।

এদেশের শিক্ষার্থীরা বহির্বিশ্বে বাংলাদেশকে নানাক্ষেত্রে সুপরিচিত করে তুলছে। এ সময়, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার্থীদের সর্বোচ্চ মানে নিয়ে যেতে এই স্কুল মাইলফলক হিসেবে কাজ করবে বলে অতিথিরা আশা প্রকাশ করেন

Edu3

বাংলাদেশে প্রথম আবাসিক সুবিধাসহ আন্তর্জাতিক ফ্র্যাঞ্চাইজি শিক্ষাপ্রতিষ্ঠান হেইলিবারি ভালুকা যুক্তরাজ্যের অন্যতম প্রধান স্কুল হেইলিবারি ও বাংলাদেশের বেস্ট সার্ভিস লিমিটেডের একটি যৌথ উদ্যোগ। এই স্কুলটিতে ১০০০ শিক্ষার্থীর আবাসিক সুবিধা রয়েছে।

প্রস্তাবিত ধামশুর অর্থনৈতিক অঞ্চলের ৮৫০ একর জমিতে নির্মিত এই প্রতিষ্ঠানে সর্বাধুনিক সুযোগ সুবিধা রয়েছে। শিক্ষার্থীরা এই স্কুলে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত লেখাপড়ার সুযোগ পাবে। ২০২৩ সালের আগস্ট মাসে আনুষ্ঠিকভাবে স্কুলের কার্যক্রম শুরু হবে। আগামী বছর জানুয়ারিতে এই স্কুলের ভর্তি কার্যক্রম শুরু হবে। বাংলাদেশসহ বিদেশি শিক্ষার্থীরা এই স্কুলে লেখাপড়ার সুযোগ পাবে।

সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ, হেইলিবারি ইউ কে’র প্রধান শিক্ষক মার্টিন কলিয়ার উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

এমবাপের দুঃস্বপ্নের রাতে মেসির ঝলকে জয়ে ফিরলো পিএসজি

সর্বোচ্চ গোলদাতার সঙ্গে টুর্নামেন্টসেরা গোল্ডেন বুট আর বল শামসুন্নাহার জুনিয়রের

ছেলের পর মেয়েকে কোম্পানির দায়িত্ব মুকেশ আম্বানির

এবার দিল্লিতে মাঙ্কিপক্স শনাক্ত

ভারতের ওডিশার ট্রেন দুর্ঘটনা নিহতদের মধ্যে বাংলাদেশি আছেন কি না, খুঁজে দেখা হচ্ছে

মাঙ্কিপক্স মোকাবিলায় গুটিবসন্তের টিকা ব্যবহারের অনুমোদন ইইউর

নতুন রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ, বিকেলে প্রতিক্রিয়া জানাবে বিএনপি

শিশু জন্মে অপ্রয়োজনীয় ব্যয় ২৩৬৯ কোটি টাকা

শ্রীপুরে মোজা কারখানার আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

আধাঘণ্টায় শত কোটি টাকা ছাড়িয়েছে লেনদেন