মঙ্গলবার , ১৮ অক্টোবর ২০২২ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নিজ দলের বেশিরভাগ সদস্য লিজ ট্রাসের ‘পদত্যাগ’ চান

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১৮, ২০২২ ১:৪১ অপরাহ্ণ

ইউগভ নামে একটি প্রতিষ্ঠান ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাসের প্রধানমন্ত্রিত্ব নিয়ে একটি জরিপ চালিয়েছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, লিজ ট্রাসের নিজ দল কনজারভেটিভ পার্টির বেশিরভাগ সদস্য লিজ ট্রাসের পদত্যাগ চান। খবর দ্য গার্ডিয়ানের।

সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসন পদত্যাগ করার পর সেপ্টেম্বরে কনজারভেটিভ পার্টির সদস্যরা ঋষি সুনাক এবং লিজ ট্রাসের মধ্যে ভোটাভুটির মাধ্যমে লিজ ট্রাসকে দলের প্রধান নেতা হিসেবে নির্বাচিত করেন। দলের প্রধান হিসেবে প্রধানমন্ত্রী হন লিজ ট্রাস।

ইউগভ জানিয়েছে, যারা সেপ্টেম্বরে ট্রাসকে ভোট দিয়েছিলেন তাদের মধ্যেও প্রায় অর্ধেক সদস্য মত দিয়েছেন তিনি প্রধানমন্ত্রিত্ব ছাড়ুক।

প্রতিষ্ঠানটি বলেছে তাদের চালানো জরিপে অংশ নেওয়া কনজারভেটিভ পার্টির সদস্যদের মধ্যে ৫৫ ভাগ লিজ ট্রাসের পদত্যাগ চেয়েছেন। ৩৮ ভাগ তার পক্ষে মত দিয়েছেন।

অন্যদিকে যেসব সদস্য সেপ্ম্বেরে লিজ ট্রাসকে দলীয় প্রধান পদে ভোট দিয়েছিলেন তাদের মধ্যে ৩৯ ভাগ তার পদত্যাগের পক্ষে ভোট দিয়েছেন। বাকি ৫৭ ভাগ তার পক্ষে ভোট দিয়েছেন।

ইউগভ বলেছে, সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনের ওপর চালানো জরিপে ৫৯ ভাগ সদস্য তার বিপক্ষে মত দিয়েছিলেন। লিজ ট্রাস সম্পর্কেও প্রায় একইরকম ফলাফল পাওয়া গেছে।

প্রতিষ্ঠানটি তাদের জরিপে আরেকটি প্রশ্ন রেখেছিল। সেই প্রশ্নটি ছিল যদি লিজ ট্রাস পদত্যাগ করেন তাহলে দলের নেতৃত্বে কাকে দেখতে চান তারা। এর মধ্যে ৩২ ভাগ সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনকে চেয়েছেন। ২৩ ভাগ ঋসি সুনাককে, ১০ ভাগ বেন ওয়ালেসকে, ৯ ভাগ পেনি মরডান্টকে, ৮ ভাগ কেমি বাদেনোচকে এবং ৭ ভাগ জেরেমি হান্টকে নতুন নেতার পদে দেখতে মতামত দিয়েছেন।

সূত্র: দ্য গার্ডিয়ান

 

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত