মঙ্গলবার , ১৮ অক্টোবর ২০২২ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নেদারল্যান্ডসের সামনে সেই নামিবিয়ার করুণ দশা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১৮, ২০২২ ৬:৩৮ পূর্বাহ্ণ

শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করতে নেমে নামিবিয়া যেন সেদিন অপ্রতিরোধ্য হয়ে গিয়েছিল। শুরুর দিকে ধুঁকতে শুরু করলেও শেষ দিকে এসে দ্রুত রান তুলে স্কোরবোর্ডে জমা করেছিল ১৬৩ রান। শেষ পর্যন্ত শ্রীলঙ্কাকে হারিয়েছিলো তারা ৫৫ রানের বড় ব্যবধানে।

সেই নামিবিয়ার আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের সামনে করুণ দশা। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে কেবল ১২১ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছে।

উইকেট থাকার পরও হাতখুলে খেলতে পারেনি নামিবিয়ানরা। সর্বোচ্চ ৪৩ রান করেন আগের ম্যাচের ম্যাচ সেরা ইয়ান ফ্রাইলিংক। কিন্তু এই ৪৩ রান করতে তিনি খেলেছেন ৪৮টি বল।

আগের ম্যাচে প্রথমে ব্যাট করে জয় পাওয়ার কারণে আজ টস জিতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নামিবিয়ার অধিনায়ক গেরহার্ড এরাসমাস। ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যান ওপেনার ডিভান লা কুক। মাত্র ২ বল খেলে কোনো রান করতে পারেননি তিনি। ১৯ বলে ২০ রান করে আউট হন অপর ওপেনার মাইকেল ফন লিংগেন।

ইয়ান নিকোল লফটি-ইটন ২ বল খেলে কোনো রান না করেই বিদায় নেন। ফ্রাইলিংক ৫ নম্বরে নেমে করেন ৪৩ রান। ৬ নম্বরে ব্যাট করতে নামেন অধিনায়ক এরাসমাস। ১৮ বলে ১৬ রান করেন তিনি। ডেভিড ওয়াইজ ৫ বলে অপরাজিত থাকেন ১১ রান করে এবং জেজে স্মিট ৪ বলে করেন ৫ রান।

ডাচদের হয়ে বাস ডি লিডি নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন টিম প্রিঙ্গল, কলিন অ্যাকারম্যান, পল ফন মিকিরেন এবং রোয়েলফ ফন ডার মারউই।

সর্বশেষ - দেশজুড়ে