শুক্রবার , ২১ অক্টোবর ২০২২ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ভিন্ন নামে শনিবার ভারত যাচ্ছে ‘এ, দল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ২১, ২০২২ ২:৫০ অপরাহ্ণ

ভারত সরকারের সর্বোচ্চ পর্যায়ের অনুমতি না মেলায় যেতে দেরি হয়েছে। তাই ৯-১০ অক্টোবর ভারতের তামিলনাড়ু যাওয়া হয়নি ‘এ’ দলের মোড়কে বিসিবি একাদশের। এমনকি এরপরও ভিসা হয়নি। যেতে বিলম্ব হয়েছে।

সে কারণেই ভারত সফরে মনোনীত বিসিবি একাদশের অধিনায়ক মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, সাদমান ইসলাম, সাইফ হাসান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী ও নাইম হাসানসহ ১৫ ক্রিকেটারকে জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ড খেলার অনুমতিও দেয়া হয়েছিল এবং তারা অংশও নিয়েছেন।

অবশেষে ভারত সরকারের সর্বোচ্চ পর্যায়ে অনুমতি মিলেছে এবং ভিসাও হয়ে গেছে। আগামীকাল ২২ অক্টোবর শনিবার সকাল ১১টায় ভারতের তামিলনাড়ু যাচ্ছে বিসিবি একাদশ।

আগামী ২৫ অক্টোবর তামিলনাড়ু রাজ্য দলের সাথে প্রথম ৪ দিনের ম্যাচ মিঠুন, মমিনুল, তাইজুলদের। আগেই জানা তামিলনাড়ু রাজ্য দলের সঙ্গে ২টি চার দিনের এবং এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে বিসিবি একাদশ।

নামকরণ বিসিবি একাদশ দেখে নিশ্চয়ই প্রশ্ন জাগছে। এতকাল শোনা গেল বাংলাদেশ ‘এ’ দল, এখন কেন বিসিবি একাদশ? কারণ হচ্ছে, যেহেতু ভারতের ‘এ’ দলের সঙ্গে খেলা নয়। প্রতিপক্ষ তামিলনাড়ু রাজ্য একাদশ। তাই ‘এ’ দল নামে খেলতে পারবে না। সেজন্যই নাম পাল্টে বিসিবি একাদশ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এদিকে ২৫-২৮ অক্টোবর প্রথম ম্যাচের পর আগামী ১ নভেম্বর থেকে শুরু হবে দ্বিতীয় ৪ দিনের ম্যাচ। সেটা শেষ হওয়ার পরই ৭, ৯ ও ১১ নভেম্বর তিনটি একদিনের ম্যাচে অংশ নেবে মিঠুনের দল। সবগুলো খেলাই হবে চেন্নাইয়ের প্রধান ক্রিকেট ভেন্যু চিদাম্বরম স্টেডিয়ামে। দুই ফরম্যাটেই দলের অধিনায়ক মনোনীত হয়েছেন মোহাম্মদ মিঠুন।

এদিকে বিসিবি একাদশের হেড কোচ হয়ে যাচ্ছেন মিজানুর রহমান বাবুল। সঙ্গে সহকারি প্রশিক্ষক হিসেবে রাজিন সালেহ আলম ও তালহা জুবায়েরও যাচ্ছেন। জাতীয় দলের সাবেক অধিনায়ক ও অন্যতম নির্বাচক হাবিবুল বাশারও দলের সঙ্গে থাকবেন পুরো সফরে। ক্রিকেট অপারেশন্স ম্যানেজার শরিফুল ইসলাম সেলিম যাবেন ট্যুর ম্যানেজার হিসেবে।

সর্বশেষ - দেশজুড়ে