শনিবার , ২২ অক্টোবর ২০২২ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইমরান খানকে ‘প্রমাণিত চোর’ বললেন শাহবাজ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ২২, ২০২২ ২:১২ অপরাহ্ণ

তোশাখানা মামলায় নির্বাচনের অযোগ্য ঘোষিত হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এরপরই বর্তমান প্রধানমন্ত্রী শহবাজ শরিফ তীব্র সমালোচন করে বলেছেন, ইমরান খান একজন প্রমাণিত চোর। শনিবার (২২ অক্টোবর) ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

লাহরে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তার মতামত প্রকাশ করেন। এসময় আইনমন্ত্রী আজম নাজির ও উপদেষ্টা আতাউল্লাহ তারার উপস্থিত ছিলেন।

ইমরান খানের অযোগ্য হওয়ার বিষয়টি সামনে এনে শাহবাজ বলেন, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান একজন প্রমাণিত মিথ্যাবাদী ও চোর।

শাহবাজ অভিযোগ করে বলেন, ইমরান খান চুরি করে ক্ষমতায় আসেন। পিটিআইয়ের চেয়ারম্যান রাষ্ট্রীয় উপহার নিলামে বিক্রি করেছেন বলেও উল্লেখ করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, নিলাম থেকে পাওয়া অর্থ যদি তিনি রাষ্ট্রী কোষাগারে রাখতেন তাহলে মানুষ তাকে সালাম জানাতে পারতো। রাজনৈতিক বিরোধী হওয়া সত্ত্বেও আমিও তাই করতাম। ইমরান খান পাকিস্তানকে অসম্মানিত করেছেন বলেও উল্লেখ করেন শাহবাজ।

শুক্রবার (২০ অক্টোবর) তোশাখানা মামলায় তাকে দোষী সাব্যস্ত করে সর্বসম্মত রায় দিয়েছে ইসিপির পাঁচ সদস্যের একটি বেঞ্চ। এতে বলা হয়েছে, অপরাধ প্রমাণিত হওয়ায় ইমরান খান জাতীয় পরিষদের সদস্য হওয়ার অযোগ্য।

রায়ে বলা হয়, ইমরান খান আর জাতীয় পরিষদের সদস্য নন এবং তার প্রতিক্রিয়া সঠিক ছিল না। এ কারণে দুর্নীতির সঙ্গে জড়িত থাকায় জাতীয় পরিষদে তার আসনটি শূন্য ঘোষণা করা হয়েছে।

সরকারি তোশাখানায় উপহার ও সেগুলোর কথিত বিক্রয় থেকে আয় সংক্রান্ত বিস্তারিত তথ্য না দেওয়ায় ইমরান খানের বিরুদ্ধে গত আগস্টে একটি মামলা করে জোট সরকার।

সর্বশেষ - দেশজুড়ে