রবিবার , ২৩ অক্টোবর ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

আরব সম্মেলনে অংশ নিচ্ছেন না সৌদি যুবরাজ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ২৩, ২০২২ ৭:৫৯ পূর্বাহ্ণ

এবারের আরব শীর্ষ সম্মেলনে অংশ নিচ্ছেন না সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান। মূলত চিকিৎসকের পরামর্শেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। শনিবার (২২ অক্টোবর) দিনগত রাতে স্বাগতিক দেশ আলজেরিয়ার প্রেসিডেন্ট কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়। খবর আল জাজিরার।

আলজেরিয়ার প্রেসিডেন্ট কার্যালয় থেকে দেওয়া ওই বিবৃতিতে জানানো হয়, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান আগামী ১ নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া আরব সম্মেলনে যোগ দেবেন না। চিকিৎসকের সুপারিশ মেনে ভ্রমণ থেকে দূরে থাকার এ সিদ্ধান্ত নিয়েছেন সালমান।

ওই বিবৃতিতে আরও বলা হয়, আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদেলমাদজিদ তেবোউনের সঙ্গে টেলিফোনে কথা বলার সময় আরব সম্মেলনে যোগ না দিতে পারায় দুঃখ প্রকাশ করেছেন মোহাম্মদ বিন সালমান।

পরে সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় সালমান ও তেবোউনের টেলিফোন কথোপকথনের বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করে। তবে সেখানে সৌদি যুবরাজের আরব সম্মেলনে যোগ না দেওয়ার বিষয়টি উল্লেখ করা হয়নি। তাছাড়া মোহাম্মদ বিন সালমানের অসুস্থতা ও চিকিৎসকদের পরামর্শ নিয়েও কোনো বিবৃতি প্রকাশ করেনি সৌদি কর্তৃপক্ষ।

আগামী ১-২ নভেম্বর আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্সে ৩১তম আরব সম্মেলন হওয়ার কথা রয়েছে। এতে সব আরব দেশের রাষ্ট্রপ্রধানরা অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ - দেশজুড়ে