বৃহস্পতিবার , ২৭ অক্টোবর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নাটকীয়তার সমাপ্তি অবশেষে টুইটার কেনা নিশ্চিত করলেন ইলন মাস্ক

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ২৭, ২০২২ ২:৪১ অপরাহ্ণ

অবশেষে সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কেনা নিশ্চিত করলেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) এক টুইটে টুইটার কেনার বিষয়টি নিশ্চিত করেন তিনি। বিশ্বের জনপ্রিয় এ সোশ্যাল মিডিয়া কেন কিনলেন, এর ভবিষ্যৎ নিয়ে পরিকল্পনা কী সে বিষয়েও নিজের অবস্থান পরিষ্কার করেছেন টেসলা সিইও। খবর ডেইলি মেইলের।

এর আগে, বৃহস্পতিবার সকালে হঠাৎ সানফ্রান্সিসকোয় টুইটার সদর দপ্তরে হাজির হন ইলন মাস্ক। অদ্ভুতভাবে এসময় তার হাতে ছিল বিশাল একটি সিংক। টুইটারে এর ভিডিও শেয়ার করে তিনি লেখেন, টুইটার সদর দপ্তরে ঢুকছি… সেটাকে পুরোপুরি বুঝে নেই!

ইংরেজিতে ‘সিংক ইন’ শব্দের অর্থ কোনো কিছু পুরোপুরি বুঝে নেওয়া। অর্থাৎ সিংক হাতে টুইটার কার্যালয়ে ঢুকে মূলত প্রতিষ্ঠানটিকে পুরোপুরি বোঝার বিষয়েই ইঙ্গিত করেছেন মাস্ক।

শুধু তা-ই নয়, নিজের টুইটার অ্যাকাউন্টের ‘বায়ো’ পরিবর্তন করে সেখানে ‘চিফ টুইট’ লিখেছেন এ মার্কিন ধনকুবের। আর তার পরেই বিজ্ঞাপনদাতাদের উদ্দেশে বড় এক বিবৃতি

 

বিবৃতিতে ইলন মাস্ক বলেন, প্রিয় টুইটার বিজ্ঞাপনদাতারা, আমি টুইটার কেনার বিষয়ে আমার অনুপ্রেরণা শেয়ার করার জন্য ব্যক্তিগতভাবে পৌঁছাতে চেয়েছিলাম। আমি কেন টুইটার কিনলাম এবং বিজ্ঞাপন সম্পর্কে আমি কী ভাবি, তা নিয়ে অনেক জল্পনা-কল্পনা হয়েছে। এর বেশিরভাগই ভুল।

তিনি বলেন, সভ্যতার ভবিষ্যতের জন্য একটি সাধারণ ডিজিটাল টাউন স্কয়ার থাকা গুরুত্বপূর্ণ, যেখানে কোনো সহিংসতা ছাড়াই সুস্থভাবে বিস্তৃত বিশ্বাস নিয়ে বিতর্ক করা যেতে পারে।

৫১ বছর বয়সী এ ব্যবসায়ী লিখেছেন, আমাদের প্ল্যাটফর্মটি অবশ্যই সবার জন্য উষ্ণ এবং স্বাগত হবে। এখানে আপনি আপনার পছন্দ অনুযায়ী মনের মতো অভিজ্ঞতা নিতে পারবেন; উদাহরণস্বরূপ, যেকোনো বয়সের মানুষ মুভি দেখা থেকে ভিডিও গেম খেলার মতো বিষয় বেছে নিতে পারবে।

তিনি বলেন, অধিকাংশ ঐতিহ্যবাহী মিডিয়া অতি-ডান বা অতি-বামকে ইন্ধন জোগায়। যেহেতু তারা বিশ্বাস করে, এটিই অর্থ এনে দিচ্ছে। কিন্তু এটি করতে গিয়ে আলোচনার সুযোগ হারিয়ে গেছে। সেজন্যই আমি টুইটার কিনেছি।

মাস্ক বলেন, সহজ হবে বলে আমি এটা করিনি। আরও টাকা কামানোর জন্য এটা করিনি। আমি মানবতাকে সাহায্য করার জন্য এই কাজটি করেছি, যাকে আমি ভালোবাসি।

সর্বশেষ - দেশজুড়ে