বুধবার , ২ নভেম্বর ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

উপজেলা পরিষদ নির্বাচন সকাল থেকেই কেন্দ্রে আসছেন ভোটাররা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ২, ২০২২ ৪:৩৭ পূর্বাহ্ণ

প্রথমবারের মতো ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হচ্ছে। বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে ৮৯টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, সকাল থেকেই কেন্দ্রে আসছেন ভোটাররা। সারিবদ্ধ হয়ে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন তারা। এখনো পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ইভিএমের মাধ্যমে প্রথমবারের মতো ভোট দিতে পেরে খুশি ভোটাররা। তাদের প্রত্যাশা যে প্রার্থী নির্বাচনে জয়ী হোক, তিনি যেন সুখে দুঃখে তাদের পাশে থাকেন।

প্রথমবারের মতো ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হচ্ছে। বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে ৮৯টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়

জগন্নাথপুর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিযোগিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আকমল হোসেন (নৌকা), বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান (মোটরসাইকেল), স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক মুক্তাদীর আহমেদ মুক্তা (আনারস), জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী সৈয়দ তালহা আলম (খেজুর গাছ) ও যুক্তরাজ্য প্রবাসী আব্বাস চৌধুরী লিটন (ঘোড়া)।

এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৮৯ হাজার ৩৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯৫ হাজার ৩২৩ জন এবং নারী ভোটার ৯৩ হাজার ৭১৬ জন। নির্বাচনে স্থায়ী বুথ আছে ৫২৯টি ও অস্থায়ী ৭০টি। প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তাসহ ছয়জন পুলিশ সদস্য, ১২ জন আনসার সদস্যসহ পর্যাপ্ত র‌্যাব, বিজিবি, ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট উপস্থিত আছেন।

প্রথমবারের মতো ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হচ্ছে। বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে ৮৯টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়

জগন্নাথপুর উপজেলার মজিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা জহিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ভোটাররা লাইনে দাঁড়িয়ে শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছে। তবে প্রথমবারের মতো ইভিএমে ভোট হওয়ায় ভোট দিতে এসে ভোটারদের কিছুটা সমস্যায় পড়তে হচ্ছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জাগো নিউজকে বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে আমরা শেষ করতে চাই। এজন্য সব প্রস্তুতি নিয়েই ভোটগ্রহণ চলছে।

সর্বশেষ - দেশজুড়ে