শুক্রবার , ৪ নভেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইমরানের ওপরই দোষ চাপালেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ৪, ২০২২ ৩:৫২ অপরাহ্ণ

পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ শুক্রবার এক জ্বালাময়ী ভাষণে পিটিআই প্রধান ইমরান খানের ওপর হত্যাচেষ্টার দোষ সাবেক প্রধানমন্ত্রীর ওপরই চাপিয়েছেন। তিনি বলেন, ইমরানের ‘ধর্মের লাল রেখা অতিক্রম’-এর জন্য এটি ঘটেছে।

খাজা আসিফ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর শুক্রবারের হামলা নিয়ে পার্লামেন্টের অধিবেশনে এ মত দেন। তিনি আরো বলেন, ‘রাজনৈতিক উদ্দেশ্য’ হাসিল করার জন্য এ হামলাকে ব্যবহার করা হচ্ছে।

ইমরান খান প্রায় এক সপ্তাহ ধরে রাজধানী অভিমুখী সরকারবিরোধী বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দিচ্ছিলেন। বৃহস্পতিবার পাঞ্জাবের ওয়াজিরাবাদে তাকে বহনকারী গাড়িতে গুলি করা হয়। প্রাণে বেঁচে গেলেও ইমরানের পায়ে অন্তত একটি গুলি বিদ্ধ হয়। কোনো কোনো খবরে বুলেটের সংখ্যা চারটি বলা হয়েছে। তিনি হাসপাতালে সেরে উঠছেন।

এই বন্দুক হামলার ঘটনায় একজন পিটিআই সমর্থক নিহত ও আইন প্রণেতাসহ ১৪ জন আহত হয়েছেন। একজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের সরবরাহ করা একটি ভিডিওতে তাকে ইমরানকে হত্যার চেষ্টা করার কথা স্বীকার করতে দেখা যায়।

শুক্রবার জাতীয় পরিষদের অধিবেশনে প্রতিরক্ষামন্ত্রী ইমরানের নিজের ওপর দোষ চাপানোর চেষ্টা করেন। তিনি বলেন, ‘সন্দেহভাজন ব্যক্তির সামনে আসা ভিডিওগুলো বলছে, ধর্মীয় গোঁড়ামি এ হামলায় মদদ দিয়েছিল। ’

খাজা আসিফ বলেন, ‘বারবার সাবেক প্রধানমন্ত্রী সীমানা অতিক্রমের কাছাকাছি এসেছেন বা সীমানা অতিক্রম করেছেন। তিনি ধর্মের লাল রেখা অতিক্রম করেছেন, যার কারণে একজন ব্যক্তি তাকে হামলা করেছে। ’

প্রতিরক্ষামন্ত্রী বলেন, এর পেছনে কোনো ষড়যন্ত্র থাকলে কেন্দ্রীয় সরকার তা সামনে আনতে চায়। সূত্র : দ্য ডন, এএফপি

সর্বশেষ - দেশজুড়ে