শনিবার , ৫ নভেম্বর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

এক চার্জে ২৮ দিন চলবে স্মার্ট ব্যান্ড

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ৫, ২০২২ ৫:১১ পূর্বাহ্ণ

দিন দিন বেড়েই চলেছে স্মার্ট ওয়াচ এবং ব্যান্ডের জনপ্রয়িতা। বিভিন্ন গ্যাজেট নির্মাতা সংস্থাগুলো একের পর এক স্মার্টওয়াচ আনছে বাজারে। এবার অ্যামেজফিট ভারতীয় বাজারে নিয়ে আসছে নতুন স্মার্টওয়াচ অ্যামেজফিট ব্যান্ড ৭।

স্মার্টওয়াচটিতে দেওয়া হয়েছে একটি ১.৪৭ ইঞ্চির এইচডি অ্যামোলেড ডিসপ্লে। এটিতে আরও থাকছে ২৪ ঘণ্টা হার্ট রেট এবং ব্লাড অক্সিজেন মনিটর। এই স্মার্টওয়াচে অ্যামাজন অ্যালেক্সার সাপোর্ট রয়েছে।

ঘড়িটিতে দেওয়া হয়েছে ১২০টি স্পোর্টস মোড। ৫০টির বেশি ওয়াচ ফেসের সুবিধা পাবেন ব্যবহারকারী এই ঘড়িটিতে। এর মধ্যে আবার ৮টি ওয়াচফেস কাস্টমাইজেশনের সুবিধা পাবেন।

এছাড়াও ২৪ ঘণ্টা ব্যবহারকারীর মানসিক স্বাস্থ্যের খেয়াল রাখতে স্ট্রেস মনিটর করবে। এজন্য ঘড়িটিতে দেওয়া হয়েছে স্ট্রেস ট্র্যাকার। পাশাপাশি নারীদের মেন্সট্রুয়াল সাইকেল ট্র্যাকারও রয়েছে অ্যামেজফিট ব্যান্ড ৭-এ। ব্যবহারকারীর হঠাৎ শরীর খারাপ হলে সেই ব্যাপারে অ্যালার্ট নোটিফিকেশন পাঠাবে এই স্মার্টওয়াচ।

অ্যান্ড্রয়েড এবং আইওএস- দু’ধরনের ডিভাইসের সঙ্গেই যুক্ত করা যাবে এই স্মার্টওয়াচটি। ব্লুটুথের মাধ্যমে স্মার্টওয়াচ যুক্ত করা যাবে ফোনের সঙ্গে। অ্যান্ড্রয়েড ৭.০ বা তার থেকে বেশি এবং আইওএস ১২.০ বা তার থেকে বেশি ভার্সানে কাজ করবে এই স্মার্টওয়াচ। অ্যামাজনের অ্যালেক্সা ভয়েস অ্যাসিসট্যান্টের ফিচার এই স্মার্টওয়াচের মধ্যে আগে থেকেই যুক্ত থাকবে। এই স্মার্টওয়াচের ওজন প্রায় ২৮ গ্রাম।

একবার পুরো চার্জ দেওয়ার পর এই স্মার্টওয়াচ সাধারণ ভাবে ব্যবহার করলে ১৮ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে। আর ব্যাটারি সেভার মোড অন থাকলে এই স্মার্টওয়াচের ব্যাটারিতে ২৮ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে। বেইজ, ব্ল্যাক, ব্লু, গ্রিন, অরেঞ্জ এবং পিংক রঙে পাওয়া যাবে ঘড়িটি। অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইট থেকে স্মার্টওয়াচটি কিনতে পারবেন আন্তর্জাতিক বাজারে স্মার্টওয়াচটির দাম ৪৯.৯৯ ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫ হাজার ৮৮ টাকা।

সূত্র: বিজনেস স্ট্যান্ডার্ড

সর্বশেষ - দেশজুড়ে