শনিবার , ৫ নভেম্বর ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইমরান খানের অভিযোগ খতিয়ে দেখতে আদালত গঠনের আহ্বান শাহবাজের

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ৫, ২০২২ ৩:২৫ অপরাহ্ণ

ইমরান খানের ওপর হামলার ঘটনায় নিজের জড়িত থাকার অভিযোগ খতিয়ে দেখতে পূর্ণ আদালত গঠনের আহ্বান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। শনিবার (৫ নভেম্বর) লাহরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের প্রধান বিচারপতি উমার আতা বান্দিয়ালর প্রতি এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আইনি প্রক্রিয়ার মাধ্যমে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে আসা দরকার। প্রধান বিচারপতিকে সব বিচারককে নিয়ে পূর্ণ আদালত গঠন করে আমার বিরুদ্ধে করা ইমরান খানের অভিযোগ খতিয়ে দেখার অনুরোধ জানাচ্ছি। দেশের বৃহত্তর স্বার্থে এ ধরনের কলহ ও বিশৃঙ্খল অবস্থার অবসান ঘটানো দরকার।

‘অতি শিগগির আমি প্রধান বিচারপতির কাছে চিঠি লিখে পাঠাবো। আশা করি, জনগণের পক্ষ থেকে আমার এ অনুরোধ তিনি রাখবেন। আর যদি, আমার অনুরোধ না রাখা হয়, তাহলে এ হত্যাচেষ্টা নিয়ে যত প্রশ্ন উঠেছে তা ভবিষ্যতেও থেকে যাবে। সত্য সামনে এলেই সব মিথ্যা ধুলায় মিশে যাবে।’

এর আগে বৃহস্পতিবার রাজধানী ইসলামাবাদ অভিমুখে পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) লংমার্চের সপ্তম দিনে গুজরানওয়ালার আল্লাহওয়ালা চকে ইমরান খানকে লক্ষ্য করে গুল

শুক্রবার জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে ইমরান খান বলেন- একদিন আগেই জানতে পেরেছিলাম, ওয়াজিরাবাদ ও গুজরাটের কোনো এলাকা থেকে আমাকে হত্যার চেষ্টা করা হতে পারে।

ঘটনার দিনই পিটিআই মহাসচিব আসাদ ওমর ইমরান খানের বরাতে এক ভিডিওবার্তায় দাবি করেন- এ ঘটনায় তিনজনকে সন্দেহ করেছেন ইমরান খান। তারা হলেন- প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ও সেনা কর্মকর্তা মেজর জেনারেল ফয়সাল।

তিনি আরও বলেন, পিটিআই অবিলম্বে এ তিনজনের পদত্যাগ চায়। যদি তা না হয়, তাহলে দেশজুড়ে ব্যাপক আন্দোলন গড়ে তোলা হবে।

এদিকে মামলার আসামি হিসেবে দেশের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও জ্যেষ্ঠ সেনা কর্মকর্তার নাম অন্তর্ভুক্তির দাবি থেকে ইমরান খান সরে না আসায় এখনো নথিভুক্ত হয়নি অভিযোগ।

সূত্র: ডন

সর্বশেষ - দেশজুড়ে