রবিবার , ৬ নভেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

১০ ওভার শেষে বাংলাদেশের রান ৭০/১

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ৬, ২০২২ ৫:০২ পূর্বাহ্ণ

লিটন দাস আউট হওয়ার পর উইকেটে থাকা নাজমুল হোসেন শান্ত এবং সৌম্য সরকারের প্রথম কাজ ছিল আর উইকেট না হারানো এবং রানের গতি বাড়ানো। অর্পিত দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করে যাচ্ছেন এই দুই টপ অর্ডার।

পাওয়ার প্লে’র ৬ ওভারে খুব বেশি রান ওঠেনি। ১ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে যোগ করেছে ৬০ রান। তবে, পাওয়ার প্লে শেষ হয়ে গেলেও ধীরে ধীরে নিজেদের খোলস ছেড়ে বেরিয়ে আসার চেষ্টা করছেন শান্ত এবং সৌম্য।

এরই মধ্যে ইনিংসের ১০ ওভার শেষ হলো স্কোরবোর্ডে বাংলাদেশের রান যুক্ত হলো ৭০টি। উইকেট সেই ১টিই। ৩৭ বলে ৪১ রান নিয়ে ব্যাট করছেন নাজমুল হোসেন শান্ত এবং ১৫ বলে ১৮ রান নিয়ে উইকেটে আছেন সৌম্য সরকার।

আগের ম্যাচেই এই অ্যাডিলেড ওভালে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার মত শক্তিশালী দলকে হারিয়ে দিয়েছে নেদারল্যান্ডস। সুতরাং, সেখানে টস জিতে যে কেউ প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেবে এটাই স্বাভাবিক। সাকিব আল হাসান ব্যাটিংই নিলেন।

ব্যাট করতে নেমে সূচনাটা ভালোই ছিল বাংলাদেশের। বিশেষ করে বেশ আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাটিং শুরু করেন লিটন দাস। নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে ২১ রানের জুটি গড়ে ফেলেন তিনি।

কিন্তু শাহিন শাহ আফ্রিদির বাইরের দিকে বেরিয়ে যাওয়া বলটিকে এক পা এগিয়ে এসে খেলার চেষ্টা করেন লিটন। কিন্তু বল চলে যায় থার্ডম্যান অঞ্চলে শান মাসুদের হাতে। ৮ বলে ১০ রান করে বিদায় নেন তিনি।

সর্বশেষ - দেশজুড়ে