শুক্রবার , ১১ নভেম্বর ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বিচারপতি মানিকের ওপর হামলা বিএনপি নেতা হারুনসহ তিনজন কারাগারে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ১১, ২০২২ ৪:১৯ অপরাহ্ণ

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক কাউন্সিলর হারুন উর রশীদ হারুনসহ তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের মামলায় তাদের কারাগারে পাঠানো হলো।

কারাগারে যাওয়া অপর দুজন হলেন- স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি রফিক হাওলাদার ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি আলী আকবর চুন্নু।

শুক্রবার (১১ নভেম্বর) একদিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই ফরমান আলী। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বুধবার (৯ নভেম্বর) আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই ফরমান আলী। পরে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন প্রত্যেকের একদিন করে রিমান্ড দেন।

তারও আগে মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেল হারুন উর রশীদ হারুনসহ অভিযুক্তদের গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত ২ নভেম্বর বিকেলে রাজধানীর পল্টন দিয়ে নিজ গাড়িতে করে যাওয়ার পথে হামলার শিকার হন অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক। অভিযোগ করা হয়, বিএনপির মিছিল থেকে এই হামলা হয়েছে।

ওই ঘটনায় সেদিন রাতেই বিএনপির অজ্ঞাতনামা ৫০ নেতাকর্মীকে আসামি করে পল্টন থানায় মামলা করা হয়। বিচারপতি মানিকের গানম্যান রফিকুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন।

সর্বশেষ - দেশজুড়ে