মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নেইমারের স্কিল একদম আলাদা, তাকে মিস করেছি, করারই কথা: তিতে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ২৯, ২০২২ ৫:১৪ পূর্বাহ্ণ

নেইমারকে ছাড়া খেলতে নেমেও জিতেছে ব্রাজিল। ব্যাপারটা একদিক দিয়ে যেমন স্বস্তির, তেমনি অস্বস্তির সুইজারল্যান্ডের বিপক্ষে কষ্টার্জিত জয়। হট ফেবারিট ব্রাজিল আরও দাপট দেখিয়ে জিতবে, এমনটা আশা করেছিলেন সমর্থকরা। সেটা হয়নি।

চোটের কারণে এই ম্যাচে ছিলেন না ব্রাজিল দলের সেরা তারকা নেইমার। নেইমারের অভাবটাই কি মাঠের খেলায় দেখা গেলো? ব্রাজিল কোচ তিতে অস্বীকার করলেন না।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘নেইমারের স্কিল একদম আলাদা। সে জাদুকরী মুহূর্ত উপহার দিতে পারে, একজন থেকে আরেকজনে ড্রিবল করে কাটিয়ে যেতে পারে, তার সেই স্কিল আছে। অন্য খেলোয়াড়রাও নেইমারের লেভেলে যাচ্ছে, আশা করি তারা যেতে পারবে। তবে আমরা নেইমারকে মিস করেছি, করারই কথা।

ব্রাজিল কোচ যোগ করেন, ‘তার একটি বড় সৃজনশীল শক্তি আছে, সে খুবই আক্রমণাত্মক, আমরা তাকে মিস করি। তবে সেখানে অন্য খেলোয়াড়দের আমরা শুরুতে দেখেছি যারা সুযোগটি নিয়েছে।’

ব্রাজিল দলের ডিফেন্ডার মার্কুইনহসও স্বীকার করলেন, তারা মাঠে নেইমারকে মিস করেছেন। ম্যাচের পর তিনি বলেন, ‘আমরা জানি নেইমার একজন গ্রেট খেলোয়াড়। সে পার্থক্য গড়ে দিতে পারে। কঠিন মুহূর্তে সে দায়িত্ব নেয় এবং সুযোগ তৈরি করে। তবে আমরা আরও একবার দেখিয়েছি, তার অনুপস্থিতিতেও আমাদের কোয়ালিটি খেলোয়াড় আছে।’

সর্বশেষ - দেশজুড়ে