বুধবার , ৩০ নভেম্বর ২০২২ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইউক্রেনকে ক্ষেপণাস্ত্র দেওয়ায় ন্যাটোকে যে হুশিয়ারি দিল রাশিয়া

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ৩০, ২০২২ ৯:২৮ পূর্বাহ্ণ

সাবেক রুশ প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ ইউক্রেনকে প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা দেওয়ায় ন্যাটোকে হুশিয়ারি দিয়েছেন। তিনি ন্যাটোকে ‘অপরাধী সত্তা’ হিসাবে নিন্দা করেছেন এবং বলেছেন, ন্যাটো ‘চরমপন্থি শাসন’-এর কাছে অস্ত্র সরবরাহ করে আসছে।

মঙ্গলবার দিমিত্রি মেদভেদেভ ইউক্রেনকে প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা দেওয়ার বিরুদ্ধে ন্যাটোকে টেলিগ্রাম মেসেজিং অ্যাপের মাধ্যমে এ সতর্ক করেছেন। খবর রয়টার্সের।

মেদভেদেভ বলেছেন, ‘যদি ন্যাটো ইউক্রেনীয় ধর্মান্ধদের ন্যাটো কর্মীদের সঙ্গে প্যাট্রিয়ট সিস্টেম সরবরাহ করে, তারা অবিলম্বে আমাদের সশস্ত্র বাহিনীর একটি বৈধ লক্ষ্যে পরিণত হবে।’

তিনি বলেন, সভ্য বিশ্বে এ সংস্থার প্রয়োজন নেই। এটিকে মানবতার কাছে অনুতপ্ত হতে হবে এবং একটি অপরাধী সত্তা হিসাবে বিলীন হতে হবে।

মেদভেদেভ যিনি ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত রুশ প্রেসিডেন্ট হিসাবে নিজেকে একজন উদার আধুনিকতাবাদী হিসাবে তুলে ধরেছিলেন। তিনি তার সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলোতে পশ্চিমাদের নিন্দামূলক উসকানির সমালোচনা করে ইউক্রেনে রাশিয়ার যুদ্ধের অন্যতম প্রবক্তা হিসেবে ক্রমবর্ধমানভাবে আবির্ভূত হয়েছেন৷

ইউক্রেন তার শক্তি অবকাঠামো রাশিয়ার আক্রমণ থেকে রক্ষা করতে তাদের পশ্চিমা অংশীদারদের মার্কিন তৈরি প্যাট্রিয়ট সিস্টেমসহ বিমান প্রতিরক্ষাব্যবস্থা চাইছে। ন্যাটোর মন্ত্রীরা রাশিয়ার ‘ইউক্রেনের বেসামরিক ও জ্বালানি অবকাঠামোর ওপর অবিরাম এবং অসংবেদনশীল আক্রমণ’ বলে নিন্দা করেছেন এবং কিয়েভের জন্য তাদের সমর্থন বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

 

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত