শনিবার , ৩ ডিসেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ভারত-বাংলাদেশের নাড়ীর সম্পর্ক আরও শক্তিশালী হলো: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ৩, ২০২২ ৯:২৯ পূর্বাহ্ণ

ভারতের আসাম রাজ্যের শিলচরে ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেকনোলজিতে ড. এ পি জে আব্দুল কালাম লার্নিং অ্যান্ড রিসোর্স সেন্টারে বঙ্গবন্ধু কর্নার এবং লাইব্রেরি প্রাঙ্গণে বঙ্গবন্ধু গার্ডেনের উদ্ধোধন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

শনিবার সকালে উদ্ধোধনী অনুষ্ঠানে এশিয়ার সর্ববৃহৎ ডিজিটাল লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্নার গড়ে তোলায় ভারত সরকারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে মন্ত্রী বলেন, শিলচরের বঙ্গবন্ধু কর্নার এবং লাইব্রেরি স্থাপনের মাধ্যমে ভারতের সঙ্গে বাংলাদেশের নাড়ীর সম্পর্ক আরও শক্তিশালী হলো। এই কর্নারের মাধ্যমে এখানকার ছাত্ররা বঙ্গবন্ধুর কথা জানতে পারবে যা আমাদের দেশের জন্য অনেক গর্বের।

এছাড়া জাতীয় শিক্ষা ও সাংস্কৃতিক আদান প্রদানের মাধ্যমে বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অন্যান্য নিদর্শন স্থাপন করবে বলে মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী।

ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনারে উপস্থিতিতে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনআইটি শিলচরের পরিচালক প্রফেসর রজত গুপ্ত। এছাড়া উদ্বোধনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এনআইটি শিলচরের রেজিস্টার, ডিনএনআইটি শিলচরের পরিচালক, বাংলাদেশের হাইকমিশনার, এনআইটি শিলচরে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্য থেকে একজন ছাত্র প্রতিনিধি বক্তৃতা করেন এবং দুদেশের মধ্যে আর সৌহার্দপূর্ণ সম্পর্কের আশা ব্যক্ত করেন বক্তারা।

 

সর্বশেষ - দেশজুড়ে