রবিবার , ৪ ডিসেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

রংপুর সিটি করপোরেশন, ওয়ার্ড– ৩১, ৩২ ও ৩৩ শহরের শেষ প্রান্তে শুধু দুর্ভোগ আর ভোগান্তি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ৪, ২০২২ ৫:৩২ পূর্বাহ্ণ

শেখপাড়া, নাজিরদিঘর, কিশামত বিশু, পানবাড়ি, আরাজি ধর্মদাস, মধ্যপাড়া, ছিলিমপুর এলাকা নিয়ে ৩১ নম্বর ওয়ার্ড। সরেজমিনে দেখা গেছে, শেখপাড়া থেকে ছিলিমপুর যাওয়ার সড়কটি ভাঙা, এবড়োখেবড়ো। ফলে এলাকাবাসীকে অনেকটা পথ ঘুরে যেতে হয়। এই ওয়ার্ডের নাজিরদিঘর এলাকার অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক রমজান আলী বলেন, ‘সিটি হওয়ার ১০ বছর হলো। কিন্তু এলাকার খুব একটা উন্নয়ন হয়নি। অধিকাংশ রাস্তা কাঁচা। এখনো গ্রামই থেকে গেল। তার ওপর বড় সমস্যা হইল প্রতিবছর ঘাঘট নদ খালি ভাঙে। ভাঙনরোধে কোনো পদক্ষেপই নেওয়া হয় না।’

৩১ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও জাতীয় পার্টি ওয়ার্ড কমিটির সভাপতি সামসুল হক। তিনি বলেন, এলাকার উন্নয়নে সর্বাত্মক চেষ্টা করেছেন। ঘাঘট নদের পাড় ঘেঁষে এ ওয়ার্ডের গ্রামগুলো একেবারে গ্রামীণ পরিবেশ। এর পরও কিছু সড়ক পাকা হয়েছে। চলাচলের জন্য সড়কবাতিও রয়েছে। এক দফায় এত উন্নয়ন করা সম্ভব নয়। পুনরায় নির্বাচিত হলে আরও উন্নয়ন করবেন।

এ ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী হলেন আওয়ামী লীগ ওয়ার্ড কমিটির সহসভাপতি আখতারুজ্জামান। তিনি বলেন, নির্বাচিত হলে প্রথম ঘাঘট নদের ভাঙনরোধে কাজ করার উদ্যোগ নেবেন। সেই সঙ্গে সড়ক ও অলিগলির রাস্তা পাকা করবেন।

তালুক তামপাট, ধর্মদাস, খোর্দ্দ তামপাট, নগর মীরগঞ্জ, খোর্দ্দ তামপাট, আরাজি তামপাট, বড় রংপুর এলাকা নিয়ে ৩২ নম্বর ওয়ার্ড। সরেজমিনে দেখা গেছে, প্রধান সড়ক পাকা হলেও অলিগলির রাস্তা কাঁচা। নালা নির্মিত হয়নি। বর্জ্য অপসারণ ব্যবস্থাপনাও গড়ে তোলা হয়নি।

৩২ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মাহাবুব মোর্শেদ আওয়ামী লীগ তাজহাট থানা কমিটির সদস্য। তিনি বলেন, আগের থেকে অনেক উন্নয়ন হয়েছে। রাস্তা পাকাসহ সড়কবাতি লাগানো হয়েছে। পুনরায় নির্বাচিত হলে এলাকার প্রতিটি সড়ক পাকা করা হবে।

এ ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী ও আওয়ামী লীগ সমর্থক আবুল কাশেম বলেন, নির্বাচিত হলে রাস্তাঘাট পাকা ও নালা নির্মাণ করবেন। সেই সঙ্গে বর্জ্য অপসারণে উদ্যোগ নেওয়া হবে। বর্ষাকালে বিভিন্ন এলাকায় পানি যেন জমে না থাকে, এ জন্য কাজ করবেন।

নগরের ৩৩ নম্বর ওয়ার্ডের অধীনে আছে তালুক বকচি, হোসেনপুর, তালুক রঘু, আজিজুল্ল্যাহ, রাজুখাঁ, মেকুড়া, ফকরকুড়ি, মন্দিরা। সরেজমিনে দেখা গেছে, সড়কবাতি অপর্যাপ্ত। বর্জ্য ব্যবস্থাপনা নেই। কিছু সড়ক পাকা হলেও অধিকাংশ সড়ক এখনো কাঁচা। নালা নির্মাণও করা হয়নি।

আজিজুল্ল্যাহ গ্রামের বাসিন্দা আবদুস সোবহান প্রভাতী মুক্ত স্কাউট ইনস্টিটিউট নামের এক শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালক। তিনি বলেন, ‘নালা নেই, আবর্জনা পরিষ্কার করা হয় না। আমরা সিটির নাগরিক। সিটির সুবিধাগুলো যেন পর্যায়ক্রমে ভবিষ্যতে পাই, এমন প্রত্যাশা করি।’

৩৩ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর সিরাজুল ইসলাম (স্বতন্ত্র) বলেন, ‘আমার সাধ্যমতো চেষ্টা করেছি এলাকার উন্নয়নে ভূমিকা রাখতে। ’

এ ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী সুলতান আহমেদ (স্বতন্ত্র) বলেন, বর্ধিত এলাকা হওয়ার পর যেভাবে উন্নয়ন আশা করা হয়েছিল, সেভাবে হয়নি।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

মালয়েশিয়ায় মেরদেকা পুরস্কার পেলেন চার ব্যক্তি-দুই সংস্থা

ভোলায় সার কারখানা করার সম্ভাব্যতা যাচাইয়ের নির্দেশ

১০১টি বইয়ের দেনমোহরে বিয়ে

অষ্টগ্রামে সরকারি খাল দখল করায় প্যানেল চেয়ারম্যানকে জরিমানা

ঢাকায় চলবে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাস, বসবে চার্জিং স্টেশন

অবরোধের তৃতীয় দিন যাত্রীশূন্য গাবতলী টার্মিনাল, ছাড়ছে না দূরপাল্লার বাস

মান্নার মৃত্যু মামলা দ্রুত নিষ্পত্তির দাবিতে হাইকোর্টে তার স্ত্রী

পছন্দের শীর্ষে ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

সংকট নেই বলবো না, কয়েকটি ব্যাংক টাকা ধার করে চলছে: মাসরুর আরেফিন

সাম্প্রদায়িক ঘটনা এ সরকারের আমলেই বেশি হয়েছে: মির্জা ফখরুল