বুধবার , ৭ ডিসেম্বর ২০২২ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বিএনপির কার্যালয়ে মিললো খিচুড়ি-টাকা, ১৬০ বস্তা চাল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ৭, ২০২২ ৪:১৩ অপরাহ্ণ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতর ককটেলসহ রান্না করা খিচুড়ি ও ১৬০ বস্তা চাল পেয়েছে পুলিশ। বুধবার (৭ ডিসেম্বর) রাত পৌনে ৯টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ কথা জানান ডিবিপ্রধান হারুন অর রশীদ।

তিনি বলেন, কার্যালয়ে দেখলাম অবিস্ফোরিত ১৫টি ককটেল রয়েছে। আমরা দুই লাখেরও অধিক টাকা পেলাম। পানির বোতল, খিচুড়ি, ১৬০ বস্তা চাল দেখেছি।

jagonews24

ডিবিপ্রধান বলেন, অনেকে ককটেল বিস্ফোরণ করে পার্টি অফিসের ভেতরে ঢুকে পড়েছিল। সেখান থেকে আমরা অনেককে গ্রেফতার করেছি। তারা প্রাথমিকভাবে স্বীকারও করেছেন।

তিনি আরও বলেন, আমরা খবর পেয়েছি পার্টি অফিসের সামনে তারা রাস্তা বন্ধ করে বসে পড়লেন। পুলিশ যখন বললেন আপনাদের রাস্তা বন্ধ করাটা ঠিক হচ্ছে না, তখন পুলিশের ওপর তারা চড়াও হয়ে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করলেন। পরবর্তীতে এক পর্যায়ে তারা ককটেল বিস্ফোরণ করে। আমরা যখন দেখলাম অনেক ককটেল বিস্ফোরণ হচ্ছে তখন আমরা দলীয় কার্যালয়ে প্রবেশ করলাম।

jagonews24

গ্রেফতারের বিষয়ে তিনি বলেন, যারা ককটেল বিস্ফোরণ করেছিল এবং যারা পার্টি অফিসে অবস্থান করছিল এবং পাশের এলাকা থেকে প্রায় ৩০০ এর অধিক বিএনপির নেতাকর্মীদেরকে গ্রেফতার করেছি। এরমধ্যে অনেকেই আছেন যারা ওয়ারেন্টের আসামি, অনেকেই আছেন মামলার আসামি, তাদের আমরা জিজ্ঞাসাবাদ করবো। তাদের বিরুদ্ধে যদি সুস্পষ্ট অভিযোগ থাকে তাহলে মামলা করা হবে।

পুলিশের আহত হওয়ার বিষয়ে তিনি বলেন, আহত পুলিশ সদস্যরা রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি রয়েছেন। ৫০ জনের অধিক পুলিশ সদস্য আহত হয়েছেন।

jagonews24

এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পুলিশ বিএনপির কার্যালয়ের ভেতরে ব্যাগ নিয়ে ঢুকেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, পুলিশ বাজারের ব্যাগে করে কার্যালয়ে বোমাগুলো নিয়ে গেছে। এসব দেখিয়ে নেতাকর্মীদের গ্রেফতার করবে। এর চেয়ে খারাপ কাজ আর কিছু হতে পারে না।

এর আগে দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় দলটির নেতাকর্মীদের। এতে মকবুল হোসেন (৪০) নামে একজন নিহত হন। এছাড়া আহত হন আরও ২০ জন। সংঘর্ষের সময় টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে পুলিশ। বিএনপির নেতাকর্মীরাও লাঠিসোঁটা নিয়ে পুলিশকে ধাওয়া করে।

পরে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে বিএনপির নেতাকর্মীরা দফায় দফায় মিছিল করেন। সড়কে টায়ার জ্বালিয়ে আগুন লাগিয়ে দেন। সংঘর্ষ শেষে বিএনপির কার্যালয়ে অভিযান চালায় পুলিশ।

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

দেশের সর্ববৃহৎ বায়ুবিদ্যুৎ কেন্দ্রের টারবাইন নির্মাণকাজ বন্ধে মামলা

ডিএমপি কমিশনার ১০ ডিসেম্বরের মতো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ সক্ষম

মাঙ্কিপক্স মোকাবিলায় গুটিবসন্তের টিকা ব্যবহারের অনুমোদন ইইউর

মওকুফ সুবিধার মেয়াদ শেষ আবারও ভোজ্যতেলের ভ্যাট ১৫ শতাংশ

ধলেশ্বরী নদী থেকে হাত-পা কাটা অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার

বংশালে লেগুনার ধাক্কায় আহত নারীর মৃত্যু

বেনাপোলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ

সৈকতের বালিয়াড়ি থেকে ২৬০ দোকান উচ্ছেদ

বিশ্ব প্রিম্যাচুরিটি দিবস নবজাতক মৃত্যুর দ্বিতীয় প্রধান কারণ প্রিম্যাচুরিটি

উড্ডয়নের অপেক্ষায় বাংলাদেশে তৈরি প্রথম রকেট