শনিবার , ১০ ডিসেম্বর ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

রেফারির বিরুদ্ধে অভিযোগ, আর্জেন্টিনার বিরুদ্ধে তদন্ত করছে ফিফা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ১০, ২০২২ ৪:৩২ অপরাহ্ণ

আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচের উত্তেজনা যেন কোনোভাবেই থামছে না। কোয়ার্টার ফাইনালের সেই ম্যাচে রেফারি মোট ১৮ বার হলুদ কার্ড দেখান দুই দলের কোচিং স্টাফ ও ফুটবলারদের। ম্যাচ শেষে রেফারিং নিয়ে বিস্তর অভিযোগ করেন মেসি ও এমিলিয়ানো মার্টিনেজ।

আর তাতেই নড়েচড়ে বসেছে ফিফা। রেফারির বিরুদ্ধে প্রকাশ্যে এমন অভিযোগ করার কারণে আর্জেন্টিনার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

শনিবার ফিফার শৃঙ্খলাজনিত কমিটির নিয়মিত বৈঠকে এটি নিয়ে আলোচনা হয়। যেখানে ফিফার গভর্নিং বডির সদস্যরা আর্জেন্টিনার ফুটবলারদের এমন মন্তব্যের বিরুদ্ধে তদন্ত শুরু করছে বলেও জানানো হয়।

ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন স্প্যানিশ রেফারি ম্যাতিউ লাহোজ। ম্যাচ শেষে আর্জেন্টাইন অধিনায়ক মেসি স্প্যানিশ রেফারিকে উদ্দেশ্য করে বলেন, ‘রেফারি সম্পর্কে কথা বলতে চাই না। মানুষ দেখেছে কি হয়েছে। ফিফার এটা পুনর্বিবেচনা করা উচিত। যে নিজের কাজটা ভালোভাবে জানে না, এত গুরুত্বপূর্ণ এক ম্যাচে তাকে দায়িত্ব দেওয়া উচিত না। আমরা খুব একটা ভালো খেলিনি। সঙ্গে রেফারির কারণেই অতিরিক্ত সময়ে খেলা পৌঁছেছে। সে সব সময় আমাদের বিপক্ষে ছিল। এমনকি যে গোলটি দিয়ে সমতায় ফিরেছে ওরা, সেটাও ফাউল ছিল না।’

ম্যাচে মেসিসহ আর্জেন্টিনার খেলোয়াড় ও কোচিং স্টাফের ৯ জন হলুদ কার্ড পান। আর্জেন্টিনার পাশাপাশি নেদারল্যান্ডসের বিরুদ্ধেও অভিযোগ আমলে নিয়েছে তারা। এর আগে সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনাকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে ১৫ হাজার সুইস ফ্রাঁ জরিমানা গুণতে হয়েছিল। তবে এবার জরিমানার অংকটা আরো বাড়তে বলে শোনা যাচ্ছে।

সর্বশেষ - দেশজুড়ে