সোমবার , ১২ ডিসেম্বর ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

আবেগঘন পোস্ট রোনালদোর, অবসর নিয়ে রয়েই গেলো ধোঁয়াশা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ১২, ২০২২ ৬:১৬ পূর্বাহ্ণ

বয়সটা ৩৭ পেরিয়েছে। এবারই হয়তো শেষ বিশ্বকাপটা খেলে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে তার বিদায়টা হাসিমুখে হলো না। চোখ মুছতে মুছতে মাঠ ছাড়তে হলো পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী ফুটবলারকে।

তার দল পর্তুগাল কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে, এই কষ্ট তো ছিলই। রোনালদোর মনে সবচেয়ে বড় কষ্ট হয়ে ছিল, ক্যারিয়ারের শেষবেলায় উপেক্ষার শিকার হওয়া। যে ম্যাচে দল হেরেছে, সেই ম্যাচেও শুরুর একাদশে ছিলেন না দেশের ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ আর গোলের রেকর্ড গড়া ফুটবলার।

তাই আক্ষেপ, কষ্ট, অভিমান-সব এক হয়েই কাঁটার মতো বিঁধছে রোনালদোর মনে। বিশ্বকাপ থেকে বিদায়ের পর অবশেষে মুখ খুললেন পর্তুগিজ যুবরাজ। বিশাল এক ফেসবুক স্ট্যাটাসে আবেগ নিংড়ে দিলেন তিনি।

রোনালদোর সেই ফেসবুক স্ট্যাটাসটি অনুবাদ করে জাগো নিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো…
‘পর্তুগালের হয়ে বিশ্বকাপ জেতা আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় এবং সবচেয়ে উচ্চাভিলাষী স্বপ্ন ছিল। সৌভাগ্যবশত পর্তুগালসহ আন্তর্জাতিক পর্যায়ের অনেক শিরোপা জিতেছি, কিন্তু বিশ্বের মধ্যে আমাদের দেশের নাম সর্বোচ্চ পর্যায়ে রাখা ছিল আমার সবচেয়ে বড় স্বপ্ন।

আমি এর জন্য লড়াই করেছি। আমি এই স্বপ্নের জন্য কঠোর পরিশ্রম করেছি। ১৬ বছরের বেশি সময় ধরে আমি ৫টি বিশ্বকাপ খেলেছি, গোল করেছি। সবসময় গ্রেট খেলোয়াড়দের পাশে পেয়েছি, পেয়েছি লাখ লাখ পর্তুগিজের সমর্থন, আমি আমার সব দিয়ে দিয়েছি। এই মাঠে সব কিছু দিয়েছি। আমি কখনো লড়াই থেকে মুখ ফিরিয়ে নেইনি, কখনও স্বপ্ন দেখা ছেড়ে দেইনি।

দুঃখজনকভাবে গতকাল (শনিবার) স্বপ্ন শেষ হয়ে গেছে। মাথা গরম করে লাভ নেই। আমি শুধু আপনাদের জানাতে চাই, অনেক কিছু বলা হয়েছে, অনেক কিছু লেখা হয়েছে, অনেক কিছু অনুমান করা হয়েছে, কিন্তু পর্তুগালের প্রতি আমার আত্মনিবেদন এক মুহূর্তের জন্যও বদলায়নি। আমি সবসময়ই এমন একজন ছিলাম, যে কি না সবার লক্ষ্য পূরণের জন্য লড়াই করেছি। আমি কখনও আমার সতীর্থ ও দেশের দিক থেকে মুখ ফিরিয়ে নেব না।

এখনকার জন্য আর বেশি কিছু বলার নেই। ধন্যবাদ পর্তুগাল। ধন্যবাদ কাতার। স্বপ্নটা সুন্দর ছিল যতক্ষণ এটি টিকে ছিল… এখন আশা করছি সময়ই সবচেয়ে ভালো পরামর্শক এবং সবাইকে বলে দেয় কখন ইতি টানতে হবে।’

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

সরকারকে মির্জা আব্বাসের হুঁশিয়ারি

রাজশাহী সিটি নির্বাচন নির্বাচন কর্মকর্তার বাসায় আটক আওয়ামী লীগ নেতা ছাড়া পেলেন বাবার জিম্মায়

অবশেষে শতরানের ওপেনিং জুটি ভাঙলেন সাকিব

কোনো লাভের আশায় মুক্তিযুদ্ধ করিনি : বাণিজ্যমন্ত্রী

ষড়যন্ত্র নয়, চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন নেতারা: রিজভী

চালকলের ফিতায় জড়িয়ে দ্বিখণ্ড চালক

বিদায়ী বিচারপতি নূরুজ্জামান ন্যায়বিচার নিশ্চিত হলে গণতন্ত্রের চর্চা ও প্রতিষ্ঠা সম্ভব

‘৫৬ বছর ধরে ফিলিস্তিনিরা শ্বাসরুদ্ধকর দখলদারিত্বের শিকার’

সিডনির গ্লোবাল সোর্সিং এক্সপোতে বাংলাদেশি ২২ প্রতিষ্ঠান

বিএনপি নেতা আসাদুল হাবিব দুলুর মামলা বাতিলের রায় ৭ আগস্ট