বুধবার , ১৪ ডিসেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক সোহরাব উদ্দিনের জানাজায় মানুষের ঢল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ১৪, ২০২২ ৮:২৫ পূর্বাহ্ণ

গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক বিশিষ্ট শিল্পপতি দৈনিক আজকের জনতার সম্পাদক ও প্রকাশক মো. সোহরাব উদ্দিনের জানাজা অনুষ্ঠিত হয়েছে।

কয়েক হাজার মানুষের উপস্থিতিতে বুধবার সকাল ১০টায় শহিদ বরকত স্টেডিয়ামে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ নিয়ে বিএনপির ভাইস চেযারম্যান বরকতউল্লাহ বুলু বলেছেন, সোহরাব উদ্দিনের মৃত্যুতে মহানগর বিএনপির নেতৃত্বের শূন্যতার সৃষ্টি হয়েছে। এ শূন্যতা পূরণ হওয়ার নয়।

সকাল সোয়া ৯টায় মরহুমের বহনকারী অ্যাম্বুলেন্সটি শহরের শহিদ বরবকত স্টেডিয়ামে এসে পৌঁছলে দলীয় কর্মী-সমর্থকসহ সোহরাবের সাংবাদিক সহকর্মীদের মাঝে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

এ সময় তার রুহের মাগফিরাত কামনা ও স্মৃতিচারণ করে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার, গাজীপুর সিটি করপোরেশনের (সাময়িক বরখাস্ত) মেয়র মো. জাহাঙ্গীর আলম, মহানগর জাতীয় পার্টির সভাপতি এমএম নিয়াজ উদ্দিন, বিএনপি নেতা ডা. রফিকুল ইসলাম বাচ্চু, ডা. মাজহারুল আলম, শওকত হোসেন সরকার, শাহ রিয়াজুল হান্নান, কাজী সাইয়েদুল আলম বাবুল, পৌর মেয়র মজিবুর রহমান, সালাউদ্দিন সরকার, আফজাল হোসেন কায়সার, মেহেদী হাসান এলিস, আব্দুস সালম, হাসান আজমল ভূঁইয়া, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মো. খায়রুল ইসলাম প্রমুখ।

জানাজায় আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াতে ইসলামী, সাংবাদিক, ব্যবসায়ীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংঘটনের বিপুলসংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানাজা শেষে গাজীপুর প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এ সময় প্রিয় নেতার মুখ একনজর দেখার জন্য নেতাকর্মীদের ভিড় জমে যায়।

এর আগে সকাল ৮টায় মহানগরীর বাসন সড়ক ঈদগাহ মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টার দিকে মরদেহ সমাধিস্থ করার জন্য তাকে বহনকারী অ্যাম্বুলেন্সটি তার গ্রামের বাড়ি ঢাকার নবাবগঞ্জে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে বাদ আসর তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার মায়ের কবরের পাশে দাফন করা হবে।

সোহরাব উদ্দিন ২৩ দিন রাজধানীর এভারকেয়ার হসপিটালে লাইফসাপোর্টে থাকার পর মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় ইন্তেকাল করেন। তিনি দেশের অন্যতম শিল্প গ্রুপ যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের ছোট ভাই।

সোহরাবের ছেলে রায়হান আহমেদ হৃদয় জানান, গত ২০ নভেম্বর বিকালে ঢাকায় বিএনপির দলীয় সভাশেষে একটি রেস্টুরেন্টে খেতে গিয়ে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে ঢাকায় সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে ওই দিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ২৩ দিন ওই হাসপাতালের নিবিড় পরিচর্চাকেন্দ্রে (আইসিও) চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মো. সোহরাব উদ্দিন রয়েল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দেশের শিল্প উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন। গাজীপুর মহানগর বিএনপির একজন সফল সংগঠক হিসেবে চলতি বছরের ৩১ আগস্ট মহানগর বিএনপির আহ্বায়কের দায়িত্ব দেয় কেন্দ্রীয় বিএনপি। এর আগে তিনি একই সংগঠনের সাধারণ সম্পাদক পদে ছিলেন।

তিনি কেন্দ্রীয় জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থার (জাসাস) কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি, গাজীপুর থেকে প্রকাশিত দৈনিক আজকের জনতার সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি বিভিন্ন সাংবাদিক সংগঠন, স্কুল-কলেজ ও মাদ্রাসায় অনুদান দেওয়াসহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

 

সর্বশেষ - দেশজুড়ে