সোমবার , ১৯ ডিসেম্বর ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নেত্রকোনায় অনুষ্ঠিত হচ্ছে জেলা সাহিত্য মেলা নেত্রকোনা প্রতিনিধি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ১৯, ২০২২ ১০:২৯ পূর্বাহ্ণ

এই প্রথম নেত্রকোনায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলা একাডেমির উদ্যোগে দুদিনব্যাপী জেলা সাহিত্য মেলা।

এ উপলক্ষে সোমবার বেলা সাড়ে ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রস্তুতি সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে জেলার লেখক, সাংবাদিক, সাহিত্যিক, সাংস্কৃতিক ও সামজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নিয়েছেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অনিমেষ সোমের সঞ্চালনায় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিম জানান, এ জেলার মানুষ সাহিত্যনুরাগী। আগামী ৩০ ও ৩১ ডিসেম্বর দুই দিনব্যাপী সাহিত্য মেলা-২০২২ অনুষ্ঠিত হবে। প্রথম দিনে প্রবন্ধ পাঠ ও নতুন লেখকদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে। পরদিন জেলার সকল সাহিত্য নুরাগীদের দিনব্যাপী কবিতা পাঠ, প্রবন্ধ পাঠ নিয়ে আয়োজন রয়েছে। এতে নিজেদের প্রতিভা যেমন তুলে ধরা সম্ভব হবে তেমনি সাহিত্যাঙ্গনের বিস্তৃতি বাড়বে। মূলত সাহিত্যকে ছড়িয়ে দেয়ার লক্ষে এমন আয়োজন বলে তিনি উল্লখ করেন।

শহরের মোক্তাপাড়া পাবলিক হলে দুই দিনব্যাপী মেলায় সাহিত্য ও প্রবন্ধপাঠ এবং আলোচনার সঙ্গে থাকবে লেখক কর্মশালা। সাহিত্যের বিভিন্ন ধরন, ছন্দ, বানান, বাক্য গঠন নিয়ে এ কর্মশালায় প্রশিক্ষণ দেওয়া হবে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শিক্ষক মাজহারুল ইসলাম, প্রেসক্লাব সম্পাদক এম, মুখলেছুর রহমান খান, উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, লেখক নাট্য ব্যক্তিত্ব রাখাল বিশ্বাস, সাংবাদিক আলপনা বেগম, সঞ্জয় সরকার, সাহিত্য সমাজের সাইফুল্লাহ ইমরানসহ অনেকেই।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত