বৃহস্পতিবার , ২২ ডিসেম্বর ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

টুইটারের জন্য প্রধান নির্বাহী খুঁজছেন ইলন মাস্ক

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ২২, ২০২২ ৬:১৯ পূর্বাহ্ণ

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কেনার পর থেকে সমালোচনা যেনো পিছুই ছাড়ছে না টেসলা ও স্পেসএক্সের প্রতিষ্ঠাতা ইলন মাস্কের। সবচেয়ে বেশি সমালোচিত হন কর্মী ছাঁটাই করে। তাই এখন আর তিনি টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তার পদে থাকতে চান না। এজন্য হন্য হয়ে খোঁজ করছেন যোগ্য উত্তরসূরী।

সিএনবিসিরি ডেভিড ফ্যাবার জানিয়েছেন, মাস্ক সক্রিয়ভাবে খুঁজছেন, জিজ্ঞাসা করছেন ও কে সত্যিকারের যোগ্য প্রার্থী হতে পারেন তা যাচাই-বাছাই করছেন।

ফ্যাবার বলেন, টুইটারের প্রধান নির্বাহী প্রধান হিসেবে বেশ কিছু নাম বিবেচনাধীন। যদিও তিনি টি-মোবাইলের সাবেক সিইও জন লেগেরে ও ধনকুবের সাবেক টুইটারের সিইও জ্যাক ডরসির স্থলাভিষিক্তের বিষয়টি উড়িয়ে দিয়েছেন।

টুইটারের প্রধান নির্বাহীর পদ থেকে সরে যাবেন বলে ঘোষণা দিয়েছেন নতুন মালিক ইলন মাস্ক। স্থানীয় সময় মঙ্গলবার (২০ ডিসেম্বর) এক টুইট বার্তায় তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

ইলন মাস্ক টুইট করে বলেছেন, দায়িত্ব নেওয়ার মতো কাউকে পেলে এ পদ থেকে পদত্যাগ করবো। আমি শুধু সফটওয়্যার ও সার্ভার টিমে কাজ করবো।

এর আগে বিলিয়নেয়ার ইলন মাস্ক টুইটারের প্রধান নির্বাহীর পদ থেকে তার সরে দাঁড়ানো উচিৎ কি না- এ প্রশ্নে জরিপ করেছিলেন। এতে অংশ নেওয়া অধিকাংশ মানুষই তাকে চলে যাওয়ার পক্ষে মত দিয়েছেন।

দেখা গেছে, জরিপে ৫৭ দশমিক ৫ শতাংশ উত্তরদাতাই বলেন, ইলন মাস্কের উচিৎ টুইটারের প্রধান নির্বাহীর পদ ছেড়ে দেওয়া।

কয়েক দিন আগে বিশ্বের শীর্ষ ধনীর খেতাব হারিয়েছেন মাস্ক। এরপর থেকেই তার সম্পত্তি কমা অব্যাহত রয়েছে। ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স অনুযায়ী, ইলনমাস্কের সম্পত্তি কমে দাঁড়িয়েছে ১৪৭ বিলিয়ন ডলারে, যা গত দুই বছরের মধ্যে সর্বনিম্ন।

সর্বশেষ - দেশজুড়ে