শুক্রবার , ২৩ ডিসেম্বর ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

হোয়াটসঅ্যাপে ‘ডিলিট ফর মি’, আনডু করার অপশন আসছে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ২৩, ২০২২ ৮:৫২ পূর্বাহ্ণ

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোটাসঅ্যাপ এখন আমাদের নিত্য সঙ্গী। বিশ্বে প্রতিদিন কয়েকশো কোটি ব্যবহারকারী রয়েছে হোয়াটসঅ্যাপের। কোটি কোটি বার্তা আদান-প্রদান হয় প্রতি সেকেন্ডে। ব্যক্তিগত চ্যাটের পাশাপাশি অফিসিয়াল কাজেও ব্যবহার করছেন এই প্ল্যাটফর্ম।

সারাদিনে শত শত বার্তা আদান-প্রদানের মধ্যে মেঝে মধ্যে ভুল মেসেজও পাঠিয়ে ফেলেন। বহুদিন আগেই ভুল মেসেজ উভয়ের কাছ থেকে ডিলিট করার ফিচার নিয়ে এসেছিল হোয়াটসঅ্যাপ। তবে যদি দুর্ঘটনাক্রমে আবার ‘ডিলিট ফর এভরিওয়ান’
অপশন ক্লিক না করে ‘ডিলিট ফর মি’ অপশনে ক্লিক করে দেন, তাহলে তো আর লজ্জার শেষ থাকে না

তবে এখন আর চিন্তা নেই। নতুন একটি ফিচার নিয়ে আসছে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি। আপনি যদি ভুলবশত পাঠিয়ে ফেলা কোনো মেসেজ ‘ডিলিট ফর এভরিওয়ান’ করার পরিবর্তে ‘ডিলিট ফর মি’ করে ফেলেন, তাহলে সেটি আনডু করতে পারবেন এখন থেকে।

সম্প্রতি হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে করা এক টুইটে এই জরুরি ফিচারের ঘোষণা করা হয়েছে। টুইটে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি এই ফিচারকে ‘অ্যাক্সিডেন্টাল ডিলিট’ বলছে। এর মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য ৫ সেকেন্ডের একটি উইন্ডো খুলে যাবে। সেখান থেকেই ইউজাররা অন্যদের জন্য মেসেজ ডিলিট করার পরিবর্তে নিজেদের জন্য মেসেজ ডিলিট করলে, তা আনডু করতে পারবেন সঙ্গে সঙ্গে। খুব শিগগির এই ফিচার ব্যবহার করতে পারবেন বিশ্বের সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা।

সূত্র: ইকোনোমিক টাইমস

সর্বশেষ - দেশজুড়ে