শনিবার , ২৪ ডিসেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

শেখ হাসিনা-ওবায়দুল কাদেরের হাতেই আওয়ামী লীগের দায়িত্ব

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ২৪, ২০২২ ৪:৩৯ অপরাহ্ণ

আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিলে শেখ হাসিনা সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন। আজ শনিবার বিকেলে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে আওয়ামী লীগের ২২তম ত্রি-বার্ষিক কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে তাদেরকে নির্বাচিত করা হয়।

দলের ২২তম জাতীয় কাউন্সিল উপলক্ষে গঠিত তিন সদস্যের নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন সভাপতি হিসেবে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম ঘোষণা করেন।

কাউন্সিল অধিবেশনে সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করা হয়।

নাম প্রস্তাব করেন ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। এতে সমর্থন দেন মোস্তাফিজুর রহমান ফিজার। সভাপতি পদে আর কেউ প্রার্থিতা না করায় সর্বসম্মতিক্রমে শেখ হাসিনার নাম সভাপতি হিসেবে ঘোষণা হয়। পরে উপস্থিত কাউন্সলররা করতালি ও শ্লোগানের মাধ্যমে তাকে অভিনন্দন জানান।এরপর প্রধান নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নাম প্রস্তাব চান। এসময় নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন। ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ সমর্থন করেন। পরে তা কণ্ঠভোটে পাস হয়।

নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন সভাপতি ও সাধারণ সম্পাদককে মঞ্চে আসতে আহ্বান জানান। তার আহ্বানে সাড়া দিয়ে মঞ্চে গিয়ে আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে ফের দায়িত্ব বুঝে নেন যথাক্রমে শেখ হাসিনা ও ওবায়দুল কাদের।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত