বৃহস্পতিবার , ২৯ ডিসেম্বর ২০২২ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

হতাশ হয়ে ফিরে গেলেন হাজারও যাত্রী-দর্শনার্থী

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ২৯, ২০২২ ৯:৩৩ পূর্বাহ্ণ

রাজধানীর গণপরিবহণে সদ্য যোগ হওয়া মেট্রোরেলে ভ্রমণ করতে না পেরে হতাশ হয়ে ফিরে গেলেন হাজারও যাত্রী-দর্শনার্থী।

বৃহস্পতিবার মেট্রোরেলে চড়তে ভোর থেকেই লাইনে দাঁড়িয়েছেন যাত্রীরা। কেউ অফিসগামী, কেউবা এসেছেন পরিবারসহ। অনেকেরই লক্ষ্য শুধু মেট্রোরেলে ঘোরা।

কিন্তু মেট্রোরেল উত্তরা উত্তর স্টেশনে বেলা সাড়ে ১১টায় তালা লাগিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। অথচ টিকিটের জন্য তখনো লাইনে দাঁড়িয়ে ছিলেন হাজারও যাত্রী ও দর্শনার্থী। টিকিট না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন তারা।

যাত্রী ও দর্শনার্থীদের অভিযোগ— মেট্রোরেল চড়ার জন্য উত্তরাসহ বিভিন্ন অঞ্চল থেকে তারা এই স্টেশনে এসেছিলেন। কিন্তু সাড়ে ১১টা বাজতেই স্টেশনে ঢোকার সিঁড়িতে তালা লাগিয়ে দেয় মেট্রোরেল কর্তৃপক্ষ।

মেট্রোরেলের এক কর্মকর্তা জানান, আপাতত সকাল ৮টা থেকে দুপুর ১২টা উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলবে। পরে এই সময় বাড়ানো হবে। এখন মেট্রোরেল স্টেশনের ভেতর যে পরিমাণ যাত্রী আছে, তাদের পরিবহণ করতেই ১২টা ছাড়িয়ে যাবে।

উত্তরা উত্তর স্টেশনে ঢোকার জন্য পৃথক দুটি পথ রয়েছে। বেলা সাড়ে ১১টার সময়ই ফটক দুটির গেটে তালা লাগিয়ে দেন আনসার সদস্যরা। এ সময় বাইরে হাজারও যাত্রী দাঁড়িয়ে ছিলেন। তারা ভেতরে ঢুকতে আনসার সদস্যদের অনুরোধ করেন। কিন্তু আনসার সদস্যরা তাতে সাড়া দেননি। এতে ক্ষিপ্ত হয়ে সমালোচনা করেন যাত্রীরা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার থেকে সাধারণ যাত্রী চলাচলের জন্য উন্মুক্ত করা হয় মেট্রোরেল। সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কোনো স্টেশনে না থেমে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি যাত্রীরা যাতায়াত করতে পারবেন। মঙ্গলবার থাকবে সাপ্তাহিক ছুটি। ২৫ মার্চ পর্যন্ত এ সময়সূচি বহাল থাকবে।

 

সর্বশেষ - দেশজুড়ে