বৃহস্পতিবার , ২৯ ডিসেম্বর ২০২২ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

রাজশাহীতে প্রবীণদের জন্য ট্রেনের আলাদা টিকিট কাউন্টার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ২৯, ২০২২ ৩:১১ অপরাহ্ণ

সিনিয়র সিটিজেনদের জন্য ট্রেনের আলাদা টিকিট কাউন্টার চালু করেছে রাজশাহীর পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে রাজশাহী রেলওয়ে স্টেশনে জাতীয় প্রবীণ নীতিমালা বাস্তবায়ন দাবি আদায় কমিটির অনুরোধে পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার এই ব্যবস্থাপনার উদ্বোধন করেন।

এ সময় সিনিয়র সিটিজেনদের অপেক্ষার জন্য দুইটি পরিবেশবান্ধব চেয়ারও স্থাপন করা হয়।

উদ্বোধনকালে রেলের পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, জাতীয় প্রবীণ নীতিমালা বাস্তবায়ন দাবি আদায় কমিটির অনুরোধে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। রাজশাহী রেলস্টেশনে যে সকল সিনিয়র সিটিজেন টিকিট সংগ্রহ করতে যাবেন তারা এখন থেকে ৭নং টিকিট কাউন্টার থেকে স্বচ্ছন্দ্যে ক্রয় করতে পারবেন। আগে এই কাউন্টারে শুধুমাত্র বিশেষ পাস ও আনলাইনে টিকিট সংগ্রহ করা যেতে। এখন সিনিয়র সিটিজেনরাও এখান থেকে টিকিট নিতে পারবেন।

এছাড়া কোনো সমস্যা হলে স্টেশন ম্যানেজারের সঙ্গে সরাসরি সাক্ষাত করলে তিনি সকল ব্যবস্থা করে দেবেন। একইসঙ্গে সিনিয়র সিটিজেনরা তাদের জন্য নির্ধারিত সংরক্ষিত আসনে বসে ট্রেনের জন্য অপেক্ষাও করতে পারবেন বলে জানান তিনি।

রাজশাহী রেল স্টেশনে ১০ আসনের দুটো লম্বা চেয়ার এবং ৭নং টিকিট কাউন্টার উদ্বোধনকালে জাতীয় প্রবীণ নীতিমালা বাস্তবায়ন দাবি আদায় কমিটির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ড. কাজী খায়রুল ইসলাম, কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার একেএম খাদেমুল ইসলাম, সদস্য আহমেদ সফিউদ্দিন, জাহাঙ্গীর রাজ্জাক, ইঞ্জিনিয়ার আব্দুস সাত্তার, বীর মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দিন মিন্টু, নাজমুল আবেদীন টুবলুসহ রেলের স্টেশন ম্যানেজার ও উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - দেশজুড়ে