রবিবার , ১ জানুয়ারি ২০২৩ | ৬ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. dating and marrige
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উপ-সম্পাদকীয়
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. চাকরি
  10. জাতীয়
  11. জীবনযাপন
  12. তথ্যপ্রযুক্তি
  13. দেশগ্রাম
  14. দেশজুড়ে
  15. ধর্ম

হালান্ডের গোলেও হোঁচট ম্যানসিটির, শীর্ষস্থান আরও মজবুত আর্সেনালের

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জানুয়ারি ১, ২০২৩ ৮:২৪ পূর্বাহ্ণ

ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের আগাম উৎসব কী তবে শুরু হলো আর্সেনাল শিবিরে? বছরের প্রথম দিনই তারা উদযাপন করতে পারছে আগেরদিন দুর্দান্ত এক জয়ে। শুধু জয়ই নয়, অন্যদিকে তাদের মূল প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি যে মূল্যবান দুটি পয়েন্ট হারিয়ে ফেলেছে? যার ফলে দ্বিতীয় স্থানে থাকা সিটির সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধান তৈরি করে নিতে পারলো আর্সেনালের ফুটবলাররা।

বছরের শেষ দিন আর্সেনালকে খেলতে হয়েছে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের মাঠে স্বাগতিকদের বিপক্ষে। অ্যাওয়ে ম্যাচ হলেও কোনোপ্রকার সমস্যায় পড়তে হয়নি গানারদের। স্বাগতিকদের ৪-২ গোলের ব্যবধানে হারিয়ে এসেছে মাইকেল আর্তেতার শিষ্যরা।বি

Mancity

অন্যদিকে নিজেদের মাঠে এভার্টনের বিপক্ষে খেলতে নেমে শুরুতে হালান্ডের গোলে এগিয়ে গিয়েও জয় পেলো ম্যানচেস্টার সিটি। শেষ মুহূর্তে একটি গোল হজম করে ১-১ গোলে ড্র মেনেই মাঠ ছাড়তে হলো পেপ গার্দিওলার শিষ্যদের।

জয়ের ফলে আর্সেনালের পয়েন্ট দাঁড়িয়েছে ১৬ ম্যাচে ৪৩। সমান সংখ্যক ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যানসিটি। ১৭ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে নিউক্যাসল। ৮ম স্থানে রয়েছে ব্রাইটন এবং এভার্টন রয়েছে ১৬তম স্থানে।

ব্রাইটনের মাঠ অ্যামেক্স স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই গোল আদায় করে নেয় আর্সেনাল। ম্যাচ শুরু হওয়ার পর দ্বিতীয় মিনিটের মাথায় গোল করেন বুকায়ো সাকা। ম্যাচের ৩৯তম মিনিটে আরও এক গোল করে গানাররা। এবার গোলদাতা মার্টিন ওডেগার্ড।

২-০ গোলে দ্বিতীয়ার্ধ শুরুর পরপরই আরও এক গোল আদায় করে নেয় আর্সেনাল। ৪৭তম মিনিটে এই গোলটি করেন এডওয়ার্ড এনকেতিয়া। ম্যাচের ৬৫তম মিনিটে একটি গোল পরিশোধ করে দেন ব্রাইটনের কাওরু মিতোমা।

৭ মিনিট পর, ম্যাচের ৭১তম মিনিটে ব্রাইটনের জালে চতুর্থবারের মত বল জড়িয়ে দেন ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল মার্টিনেলি। তবে ম্যাচের ৭৭তম মিনিটে আরও একবার ব্যবধান কমায় ব্রাইটন। এবার তাদের হয়ে গোলটি করেন ইভান ফার্গুসন।

ইত্তিহাদ স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধেই ম্যানসিটিকে এগিয়ে দিয়েছিলেন আর্লিং হালান্ড। ২৪ মিনিটে গোল করেন তিনি। ১-০ ব্যবধানের লিড আর বাড়াতে পারেনি ম্যানসিটি। উল্টো ৬৪তম মিনিটে গোল হজম করে বসে এভার্টন। গোল করেন ডেমারাই গ্যারে।

সর্বশেষ - সারাদেশ