রবিবার , ১ জানুয়ারি ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

কুড়িগ্রামে বই উৎসব

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জানুয়ারি ১, ২০২৩ ১২:৩০ অপরাহ্ণ

নতুন বছরের প্রথম দিনে কুড়িগ্রামে অনুষ্ঠিত হয়েছে শিক্ষার্থীদের বই উৎসব। এতে বছরের প্রথম দিন নতুন বই পেয়ে খুশি ও উচ্ছসিত শিক্ষার্থীরা। রবিবার সকাল ১১টায় কুড়িগ্রাম সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামসুল আলম।

এসময় সরকারী বালিকা উচ্চ ও বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থী ও অভিভাবগণ উপস্থিত ছিলেন। বই উৎসবে কুড়িগ্রাম জেলার ২৫৮টি মাধ্যমিক বিদ্যালয় ও ২২৩টি মাদ্রাসার ৩ লাখ ২৩ হাজার ১শ ৩২ জন শিক্ষার্থীর হাতে ৩৯ লাখ ১৫ হাজার ৫শ ২৫ টি নতুন বই তুলে দেয়া হবে বলে জানা যায়। এছাড়াও ১ হাজার ২শ ৪০টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্ডেনসহ ২৩০টি বেসরকারী বিদ্যালয়ে ১৪ লাখ ৪৬ হাজার ১শ ৩৫টি বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হবে বলে জানায় জেলা শিক্ষা বিভাগ।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুল আলম জানান, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে কুড়িগ্রামে বই উৎসব শুরু করা হয়েছে। জেলার মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে নতুন বছরের প্রথম দিন এ নতুন বই তুলে দেয়া হবে।

 

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত