সোমবার , ২ জানুয়ারি ২০২৩ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সরকারের সময় ফুরিয়ে এসেছে: ডা. শাহাদাত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জানুয়ারি ২, ২০২৩ ৩:১৬ অপরাহ্ণ

সরকার ক্ষমতায় আর বেশিদিন টিকে থাকতে পারবে না, তাদের সময়ে ফুরিয়ে এসেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

সোমবার (২ জানুয়ারি) বিকেলে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের র ্যালিপূর্বক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, সরকার গত ১৪ বছর ধরে জনগণের সম্পদ লুটেপুটে খেয়েছে। মেগা প্রকল্পের নামে মেঘা দুর্নীতি করে নিজেদের ভাগ্যের উন্নয়ন করেছে। বাংলাদেশকে বিশ্বদরবারে দুর্নীতিগ্রস্ত রাষ্ট্র হিসেবে পরিচিত করেছে। তাদের এক এক নেতা আঙুল ফুলে কলাগাছ হয়েছে। সম্পদের পাহাড় গড়েছে। তারা আবারও ক্ষমায় যাওয়ার জন্য বিরোধীদলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা সাজানো মামলা দিচ্ছে। বিএনপির গণজোয়ারকে তারা ভয় পায়। তারা প্রশাসনের ওপর ভর করে ক্ষমতায় টিকে আছে।

তিনি বলেন, প্রশাসনের উদ্দেশ্যে বলতে চাই, পুলিশ জনগণের বন্ধু, শত্রু নয়। কিন্তু সরকার আপনাদের জনগণের প্রতিপক্ষ করে রেখেছে। জনগণ তাদের গণতান্ত্রিক অধিকার রাজপথে সভাসমাবেশ করবে। এটা সাংবিধানিক অধিকার। কিন্তু সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য জনগণের এই সাংবিধানিক অধিকারকে বাধাগ্রস্ত করতে জনগণের প্রতিপক্ষ হিসেবে আপনাদের ব্যবহার করছে। এটা আপনাদের বুঝতে হবে। জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। এই গণতান্ত্রিক আন্দোলনের জাতীয়বাদি ছাত্রদলের সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধ আন্দোলনে এগিয়ে আসতে হবে।

এই বিএনপি নেতা বলেন, এই সরকার একটি মামলাবাজ সরকার। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ সিনিয়র নেতাদের বন্দি করে একটি ফ্যাসিবাদী সরকারে পরিণত হয়েছে। চট্টগ্রাম নগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে। আমরা এই সমাবেশ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তাদের মুক্তির দাবি জানাচ্ছি।

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর যুবদল সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু।

এতে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি ফজলুল হক সুমন, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আসিফ চৌধুরী লিমন, সালাউদ্দিন সাহেদ, সামিয়াত আমিন জিসান, জিএম সালাউদ্দিন কাদের আসাদ, মাস্টার আরিফ, জহির উদ্দিন বাবর, আরিফুর রহমান মিঠু, শহিদুল ইসলাম সুমন, সাব্বির আহমেদ, এম এ হাসান বাপ্পা, রাজিবুল হক বাপ্পি, মাহমুদুর রহমান বাবু, ইসমাইল হোসেন, মো. আনাছ, জাহেদ হোসেন খান জসি, নুর নবী মহররম, নুর জাফর নাঈম রাহুল, ফখরুল ইসলাম শাহীন, সদস্য শামসুদ্দিন শামসু, শাহরিয়ার আহমেদ, দেলোয়ার হোসেন শিশির, মাহমুদুল হাসান রাজু, মো. এনামুল হক, আব্বাস উদ্দিন, রকি হোসেন পিচ্ছিসহ বিভিন্ন থানা, কলেজ ও ওয়ার্ড ছাত্রদল নেতৃবৃন্দ।

সর্বশেষ - দেশজুড়ে