বৃহস্পতিবার , ১২ জানুয়ারি ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ভ্যালেন্সিয়াকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে রিয়াল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জানুয়ারি ১২, ২০২৩ ৫:৩৬ পূর্বাহ্ণ

১২০ মিনিটেও বের হলো না ফল। ম্যাচ গড়ালো টাইব্রেকারে। সেই টাইব্রেকারে ভ্যালেন্সিয়াকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।

সৌদি আরবের কিং ফাহাদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বুধবার রাতে রুদ্ধশ্বাস এক লড়াই নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও ১-১ ড্র থাকে। পরে টাইব্রেকারে ৪-৩ গোলে জয় পায় কার্লো আনচেলত্তির দল।

ভিয়ারিয়ালের বিপক্ষে লিগে হেরে যাওয়া ম্যাচের একাদশে চার পরিবর্তন আনেন আনচেলত্তি। লুকাস ভাসকেস, নাচো, কামাভিঙ্গা ও রদ্রিগোকে খেলান শুরু থেকে। লুকা মদ্রিচকে রাখেন সাইডবেঞ্চে। রিয়াল ঠিক ছন্দ পায়নি তাতে। আক্রমণভাগেও বিবর্ণ দেখিয়েছে বেনজেমা, ভিনিসিয়াস জুনিয়রদের।

যদিও ম্যাচে রিয়ালই এগিয়ে গিয়েছিল। ৩৯তম মিনিটে বক্সের ভেতরে বেনজেমাকে ভয়াবহ ট্যাকল করে হলুদ কার্ড দেখেন কমের্ট। সফল স্পট কিকে রিয়ালকে এগিয়ে নেন ফরাসি ফরোয়ার্ড। প্রথমার্ধে রিয়ালের এই একটি শটই ছিল লক্ষ্যে।

প্রথমার্ধের যোগ করা সময়ে এডিনসন কাভানির শট জালে জড়ালেও অফসাইডের কারণে গোল হয়নি। ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে কামাভিঙ্গাকে তুলে মাঝমাঠের ভরসা মদ্রিচকে নামান আনচেলত্তি। কিন্তু শুরুতেই গোল শোধ করে দেয় ভিয়ারিয়াল। লাতোর নিখুঁত ক্রসে বল বাতাসে থাকা অবস্থায় দারুণ শটে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সামুয়েল লিনো।

নির্ধারিত সময়ের শেষের দিকে গোলরক্ষককে একা পেয়েও দারুণ এক সুযোগ মিস করেন ভিনিসিয়াস। অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। সেখানেও দুই দল ব্যবধান বাড়াতে না পারলে ফয়সালা হয় টাইব্রেকারে।

 

সর্বশেষ - দেশজুড়ে