শুক্রবার , ১৩ জানুয়ারি ২০২৩ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় বিএনপি নেতা শিমুল বিশ্বাস

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জানুয়ারি ১৩, ২০২৩ ১০:০৩ পূর্বাহ্ণ

প্যারোলে মুক্তি পেয়ে পাবনায় মায়ের জানাজা ও দাফনে অংশ নিয়েছেন নাশকতার অভিযোগে দায়ের হওয়া মামলায় গ্রেফতার বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান। জেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্র জানায়, বৃহস্পতিবার ভোর সাড়ে ৩টায় শিমুল বিশ্বাসের মা খোদেজা বিশ্বাস (৭৫) পাবনা শহরতলীর কুঠিপাড়ার নিজ বাড়িতে ইন্তেকাল করেন।

বৃহস্পতিবার রাত আড়াইটায় কুঠিপাড়া আহেদ আলী বিশ্বাস স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে তার নামাজে জানাজা শেষে তাকে পাবনার আরিফপুর গোরস্থানে দাফন করা হয়। পারিবারিক জমির ওপর দাদার নামে এই স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করেন শিমুল বিশ্বাস।

এর আগে বহুল আলোচিত ১০ ডিসেম্বরকে কেন্দ্র করে ৭ ডিসেম্বর নাশকতার মামলায় শিমুল বিশ্বাসকে নয়াপল্টন বিএনপি অফিস থেকে গ্রেফতার করা হয়। মায়ের মৃত্যুর সংবাদে জানাজায় অংশ নেওয়ার জন্য আবেদনের পরিপ্রেক্ষিতে শিমুল বিশ্বাসকে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় প্যারোলে মুক্তি দেওয়া হয়।পুলিশের একটি প্রিজন ভ্যানে করে শিমুল বিশ্বাসকে পুলিশ প্রহরায় পাবনায় আনা হয়।

এদিকে শিমুল বিশ্বাসের মায়ের জানাজা ও দাফন কাজে অংশ নিতে নিজ বাড়িতে এসে পৌঁছলে শত শত নেতাকর্মীসহ সাধারণ মানুষ সমবেত হন। শিমুল বিশ্বাসকে জড়িয়ে ধরে স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন। রাত সাড়ে ৩টায় পাবনার আরিফপুর গোরস্থানে দাফন শেষে পুলিশের প্রিজন ভ্যানে করে শিমুল বিশ্বাসকে আবার ঢাকার কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

 

সর্বশেষ - দেশজুড়ে