শনিবার , ২১ জানুয়ারি ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইজতেমার জন্য মধ্যরাত থেকে গাজীপুরের তিনটি সড়কে বন্ধ থাকবে পণ্যবাহী যান চলাচল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জানুয়ারি ২১, ২০২৩ ৯:০১ পূর্বাহ্ণ

গাজীপুর মহানগর ট্রাফিক পুলিশের উপকমিশনার মো. আলমগীর হোসেন প্রথম আলোকে বলেন, ‘মোনাজাতকে ঘিরে আমাদের সিদ্ধান্ত প্রথম পর্বের মতোই। তবে এবার পণ্যবাহী গাড়ি ছাড়া যতক্ষণ সম্ভব অন্যান্য যান চলাচল সচল থাকবে। এতে মানুষের ভোগান্তি কম হবে। আগামীকাল সকাল ১০টা বা ১১টার দিকে মোনাজাত হবে। এ জন্য আজ বিকেল থেকেই মুসল্লিরা আসছেন। কাল মুসল্লির সংখ্যা আরও বাড়বে। সে ক্ষেত্রে জায়গা না পেয়ে মুসল্লিরা যদি সড়কে বসে যান, তবে তৎক্ষণাৎ সব যান চলাচল বন্ধ করে দেওয়া হবে। মোনাজাত শেষে মানুষের ভিড় কমতেই আবার যান চলাচল সচল হবে।’

এদিকে দ্বিতীয় পর্বের ইজতেমাকে ঘিরে বুধবার সকাল থেকেই মুসল্লিরা টঙ্গীর তুরাগ তীরে আসতে থাকেন। সবচেয়ে বেশি মুসল্লি আসেন বৃহস্পতিবার। বিকেলের মধ্যে ভরে যায় ইজতেমা মাঠ। এর মধ্যে শুক্রবার ইজতেমার জামাতের সঙ্গে জুমার নামাজে যোগ দিতে রাজধানী ঢাকা ও তার আশপাশের এলাকা থেকে মুসল্লিরা আসেন দলে দলে। রোববার মোনাজাতকে কেন্দ্র করে মুসল্লির সংখ্যা বেড়েই চলেছে।

তাবলিগ জামাতের দুই পক্ষে বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে আলাদাভাবে। মাওলানা সাদ কান্ধলভীর বিরোধী হিসেবে পরিচিত মাওলানা জুবায়ের অনুসারীরা ইজতেমা পালন করেন ১৩ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত। আর শুক্রবার থেকে শুরু হয়েছে মাওলানা সাদ কান্ধলভী অনুসারীদের ইজতেমা। রোববার মোনাজাতের মাধ্যমে দ্বিতীয় পর্বের ইজতেমা শেষ হবে।

সর্বশেষ - দেশজুড়ে