শুক্রবার , ২৭ জানুয়ারি ২০২৩ | ১৪ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. Best Reviewed Dating Sites
  2. Crypto News
  3. dating and marrige
  4. Dating Game Rules
  5. অর্থনীতি
  6. আইন-আদালত
  7. আন্তর্জাতিক
  8. উপ-সম্পাদকীয়
  9. কৃষি ও প্রকৃতি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. চাকরি
  13. জাতীয়
  14. জীবনযাপন
  15. তথ্যপ্রযুক্তি

বঙ্গবন্ধু মানবিক উন্নয়নের এক উজ্জ্বল বাতিঘর: সুজিত নন্দী

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জানুয়ারি ২৭, ২০২৩ ৪:২০ অপরাহ্ণ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেছেন, বাঙালির মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগ্রামী ও মানবিক নেতা হিসেবে বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। বঙ্গবন্ধু হলেন মানবিক উন্নয়নের এক উজ্জ্বল বাতিঘর।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা কার্যালয়ে অন্ধ, প্রতিবন্ধী ও অসহায়দের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হয়।

সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির মুক্তির কাণ্ডারি, অবিসংবাদিত নেতা, অত্যন্ত সফল রাষ্ট্রনায়ক এবং শান্তি ও মানবতার অগ্রদূত। জনগণই ছিল বঙ্গবন্ধুর জীবনের অন্তপ্রাণ। মানুষের দুঃখে তার মন কাঁদত। কখনো পদ-পদবি বা ক্ষমতার লোভ বঙ্গবন্ধুকে তার লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারেনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর তুলনা বঙ্গবন্ধু নিজেই। তিনি সারাবিশ্বের অবিসংবাদিত নেতা। তিনি নিপীড়িত, বঞ্চিত ও শোষিত মানুষের নেতা ছিলেন। বঙ্গবন্ধু তার ভাষণেই বলেছিলেন, ‘আজ সমগ্র বিশ্ব দুই ভাগে বিভক্ত, একদিকে শোষিত-বঞ্চিত ও নির্যাতিত মানুষ, অন্যদিকে শোষণকারী। আমি শোষিত-বঞ্চিত মানুষের পক্ষে।’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, এ দেশের জনগণ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বেই ঐক্যবদ্ধ। কারণ জনগণ জানে শেখ হাসিনা মানে দেশের উন্নয়ন-অগ্রগতি। শেখ হাসিনা মানে মানবতার মা। করোনাভাইরাস মহামারি পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার মধ্য দিয়ে কীভাবে সংকট মোকাবিলা করতে হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন। করোনার মতো ক্রাইসিসকে দক্ষতার সঙ্গে মোকাবিলা করে বিশ্বে তিনি বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলামের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ্য আখন ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মুজিবুর রহমান ভূঁইয়া।

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত