শুক্রবার , ২৭ জানুয়ারি ২০২৩ | ১০ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. Best Reviewed Dating Sites
  2. dating and marrige
  3. Dating Game Rules
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. উপ-সম্পাদকীয়
  8. কৃষি ও প্রকৃতি
  9. ক্যাম্পাস
  10. খেলাধুলা
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশগ্রাম

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত পলাতক শীর্ষ মাদক কারবারি ভিপি লিমন গ্রেফতার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জানুয়ারি ২৭, ২০২৩ ৭:০৮ পূর্বাহ্ণ

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত শীর্ষ মাদক কারবারি আব্দুল আহাদ ওরফে লিমন ওরফে ভিপি লিমনকে (৩৪) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-২)। দীর্ঘ সাত বছর পলাতক থাকার বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতে গাজীপুরের কাশিমপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানায় র‍্যাব।

র‍্যাব জানায়, গ্রেফতার এড়াতে রাজমিস্ত্রি এবং অটোরিকশা চালাতেন তিনি। এর আড়ালে মাদক পরিবহন এবং খুচরা কারবারিদের কাছে মাদক বিক্রি করতেন তিনি।

শুক্রবার (২৭ জানুয়ারি) র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতে গাজীপুরের কাশিমপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আব্দুল আহাদ ২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর বিপুল পরিমাণ মাদকসহ গ্রেফতার হন। পরবর্তীতে লালমনিরহাট সদর থানায় দায়ের করা একটি মামলায় দুই বছর জেলে থেকে জামিনে বের হন।

এরপর থেকেই তিনি বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থেকে মাদকের কারবার চালিয়ে আসছিলেন। এদিকে, মামলার বিচার কার্যক্রম শেষ করে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

গোয়েন্দা নজরদারির ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে গাজীপুরের কাশিমপুর এলাকায় অভিযান চালিয়ে আব্দুল আহাদ ওরফে লিমনকে গ্রেফতার করা হয়।

র‍্যাবের এ কর্মকর্তা আরও বলেন, আহাদ আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে রাজমিস্ত্রি এবং অটোরিকশা চালাতেন। এর আড়ালে মাদক পরিবহন এবং খুচরা কারবারিদের কাছে মাদক বিক্রি করতেন তিনি। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৩টি মাদক মামলা রয়েছে।

আহাদের পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গাইবান্ধার পলাশবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান সিনিয়র এএসপি ফজলুল হক।

সর্বশেষ - সারাদেশ