শনিবার , ২৮ জানুয়ারি ২০২৩ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ধোনির শহরে গিয়ে নিউজিল্যান্ডের কাছে ‘প্রথম হার’ ভারতের

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জানুয়ারি ২৮, ২০২৩ ৬:৪৫ পূর্বাহ্ণ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডকে রীতিমত ধবলধোলাই করে ছেড়েছে স্বাগতিক ভারত; কিন্তু টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ধোনির শহর রাঁচিতে খেলতে গিয়ে আটকে গেলেন হার্দিক পান্ডিয়ারা। ভারতকে এই সফরে প্রথম হারের স্বাদ উপহার দিলো নিউজিল্যান্ড। প্রথম টি-টোয়েন্টি তারা জিতে নিয়েছেন ২১ রানের ব্যবধানে।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই বড় সংগ্রহের ইঙ্গিত দেন দুই কিউই ওপেনার। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে ভারত।

ব্যাটে, বলে কিউইদের সঙ্গে পেরে উঠলো না হার্দিক পান্ডিয়ার দল। এই ম্যাচে যেন একাই লড়াই করলেন ওয়াশিংটন সুন্দর। ব্যাটে, বলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনি ছিলেন ব্যতিক্রম।

প্রথমে বল হাতে ৪ ওভারে ২২ রান দিয়ে নেন ২ উইকেট। এরপর ব্যাট হাতে ২৮ বলে নেন ৫০ রান। তিনি না থাকলে হয়তো আরও আগেই শেষ হয়ে যেতো ভারত। ওয়াশিংটন সুন্দর নিজের বলে দুরন্ত ক্যাচ নিয়ে ফেরান মার্ক চ্যাপম্যানকে। তিনি রানের খাতাই খুলতে পারেননি। ফিন অ্যালেনকে ফিরিয়ে নিউজিল্যান্ডের ওপেনিং জুটিটাও ভেঙেছিলেন তিনি।

ওয়াশিংটন যখন ব্যাট করতে নামলেন ভারত তখন ৮৩ রানে ৪ উইকেট হারিয়েছে। কিছুক্ষণের মধ্যেই ফিরে গেলেন হার্দিকও। সে জায়গা থেকে ভারত যে ১৫০ রান পার করবে ভাবেননি অনেকেই; কিন্তু অলরাউন্ডার হিসাবে নিজেকে এই ম্যাচে প্রমাণ করে দিলেন তিনি। ২৮ বলে খেললেন ৫০ রানের ঝড়ো ইনিংস। ৫টি বাউন্ডারির সঙ্গে মারলেন ৩টি ছক্কার মার।

মাঠে শিশির থাকায় আগে বল করার সিদ্ধান্ত নেন হার্দিক। নিউজিল্যান্ড চাইছিল বড় রান তুলে ভারতকে চাপে রাখতে। শুরুতে রান তোলায় বাধা দেয়ার কাজটা করছিলেন ওয়াশিংটনরা। কিন্তু শেষ ওভারে আর্শদিপের দেওয়া ২৭ রান নিউজিল্যান্ডকে বাড়তি সুবিধা দিয়ে দিল।

সে ওভারে তিনটি ছক্কা হাঁকালেন ড্যারিল মিচেল। নো বলও করেন আর্শদিপ। তাকে ভারতের ডেথ ওভার বোলার হিসাবে ভাবা হচ্ছে; কিন্তু ধারাবাহিকতার অভাব রয়েছে তার বোলিংয়ে। সেটা কাটিয়ে উঠতে না পারলে টি-টোয়েন্টি ক্রিকেটে সমস্যায় পড়বে ভারত।

নিউজিল্যান্ডের হয়ে অর্ধশতরান করেন ওপেনার ডেভন কনওয়ে (৫২) এবং ড্যারিল মিচেল (৫৯)। ফিন অ্যালেন করেন ৩৫ রান। ভারতের হয়ে ওয়াশিংটন দু’টি উইকেট নেন। একটি করে উইকেট নেন আর্শদিপ, কুলদিপ যাদব এবং শিবাম মাভি। উমরান মালিক মাত্র ১ ওভার বল করেন। সেই ওভারে তিনি ১৬ রান দেন। এরপর আর তাকে সুযোগ দেওয়া হয়নি।

ভারতের পরের ম্যাচ লখনউয়ে। রোববার অনুষ্ঠিত হবে সেই ম্যাচ। তৃতীয় ম্যাচ আহমেদাবাদে। ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সে ম্যাচ। সিরিজ বাঁচাতে হলে পরের দু’টি ম্যাচ জিততেই হবে ভারতকে।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত