রবিবার , ৫ ফেব্রুয়ারি ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ঢাকায় শীত বাড়ল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ৫, ২০২৩ ৫:৫৬ পূর্বাহ্ণ

আজ সকাল নয়টায় আবহাওয়া অধিদপ্তরের দেওয়া আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং এ ছাড়া দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর দেশের যে ৪৩টি স্টেশন থেকে আবহাওয়ার তথ্য সংগ্রহ করে, তা প্রকাশ করে সেখানে দেখা যাচ্ছে, ১৭টি স্টেশনে আজ তাপমাত্রা বেড়েছে, ১৬টিতে কমেছে। অন্যগুলোতে তাপমাত্রা অপরিবর্তিত আছে।

আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা আজ প্রথম আলোকে বলেন, আজ তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আর আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনাও নেই।

দেশের সর্বনিম্ন তাপমাত্রা আজ খানকিটা বেড়েছে গতকালের তুলনায়। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামের রাজারহাট ও চুয়াডাঙ্গায়, ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজারহাটে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা আজ গতকালের চেয়ে ২ ডিগ্রি সেলসিয়াস কমেছে। গতকাল ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত